Siliguri Fire

শিলিগুড়িতে অগ্নিকান্ডে নিহত ১, ভস্মীভুত হোটেল সহ তিনটি দোকান

রাজ্য জেলা

Siliguri Fire


ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় সম্পূর্নভাবে ভষ্মীভূত হয়েছে হোটেল, টায়ার ও পানের দোকান। অগ্নিকান্ডের ঘটনায় খাবারের হোটেলের ভেতরে ঘুমন্ত অবস্থায় থাকা পরিমল দাস (৩৫) নামে এক হোটেল কর্মীর মৃত্যু হয়েছে। 
শিলিগুড়ি সেবক রোড সংলগ্ন হিলকার্ট রোড এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে একটি খাবারের হোটেল থেকে আচমকাই কালো ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। তারা বুঝতে পারেন হোটেলটিতে আগুন লেগেছে। আগুন মুহুর্ত্বেই ছড়িয়ে পড়ে। আগুনে হোটেলের পাশে থাকা একটি পান ও টায়ারের দোকানও পুড়ে যায়। স্থানীয়দের চিৎকারে আশপাশ থেকে লোকজন ছুটে আসেন। আগুনের তাপে খাবারের হোটেলে মজুত থাকা গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে আগুনের তীব্রতা আরো বেড়ে যায়। হোটেল মালিক ও আশপাশের বাড়ি ও দোকানগুলিতে খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুড়ে যাওয়া হোটেল ও পানের দোকানের মালিকেরা। খবর পেয়ে চলে আসে দমকলের তিনটি ইঞ্জিন ও শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ। দমকল কর্মীদের দীর্ঘ সময়ের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। তবে আগুনে দোকানগুলি সম্পূর্নভাবে পুড়ে ছাই হয়েছে। 


আগুন নেভার পর দেখা যায় হোটেলের ভেতরে দগ্ধ অবস্থায় হোটেল কর্মীর মৃতদেহ পড়ে রয়েছে। পরে পানিট্যাঙ্কি ফাঁড়ির পুলিশ হোটেলের ভেতর থেকে ওই হোটেল কর্মীর দগ্ধ দেহ উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়। জানা গেছে, অগ্নিকান্ডের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমান প্রায় কয়েক লক্ষ টাকা। মৃত হোটেল কর্মীর বাড়ি কোচবিহারের মাথাভাঙ্গাতে। আগুন লাগার সময়ে ওই হোটেল কর্মী হোটেলের ভেতরেই ঘুমিয়ে ছিলেন। তবে ঠিক কি কারণে আগুন লাগার ঘটনা ঘটেছে তা স্পষ্ট নয়। আগুন লাগার কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ ও দমকল বিভাগ।
 

Comments :0

Login to leave a comment