Sujan Chakraborty

ডিএ মমতাকে দিতেই হবে: মালবাজারে চক্রবর্তী

রাজ্য জেলা

Sujan Chakraborty

তৃণমূল কংগ্রেস ও বিজেপি দুই দলের কাছেই পশ্চিমবঙ্গ লুঠের মৃগয়াক্ষেত্র। রাজ্যের সম্পদ ভাগ বাঁটোয়ারা করার ক্ষেত্রে এদের কোনও বিরোধ নেই। সোমবার মালবাজারে সাংবাদিক সম্মেলনে এ কথা বলেছেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। 

তিনি বলেছেন, ‘‘ডিএ সরকারি কর্মীদের ন্যায্য পাওনা। অন্য রাজ্যও ডিএ দিচ্ছে। বকেয়া ডিএ রাজ্যকে মেটাতেই হবে।’’ 

সোমবারই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন যে তিনি বকেয়া ডিএ মেটাতে পারবেন না। রাজ্যের পক্ষে সম্ভব নয়। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই চক্রবর্তী অন্য রাজ্যের তুলনা টেনেছেন। উল্লেখ্য, এর আগে আদালতে এই যুক্তি দিয়েছিল সরকার। আদালত তা খারিজ করেছে।

সোমবার মালবাজারে সিপিআই(এম) এরিয়া কমিটির দপ্তর সীতারাম ভবনে চক্রবর্তী বলেন, রাজ্য ধ্বংসের মূল কান্ডারী মমতা। মমতা দিল্লির মোদীর পায়ের তলায় বসে আছে ভাইপোকে বাঁচাতে। দেশে বিজেপি আর এ রাজ্যে তৃণমূলকে হাটাতে হবে। এই কথা, সি পি আই এম বলে আসছে। তৃণমূল, বিজেপি’র বিরুদ্ধে সব মানুষকে ঐক্যবদ্ধ কতে হবে। 

চক্রবর্তী বলেন, চা শিল্পকে ধ্বংস করে দিয়েছে কেন্দ্র এবং রাজ্য দুই সরকারই। সরকারি কর্মচারীদের ৩৫ শতাংশ ডিএ’র দাবি মানা হচ্ছে না। অথচ কোটি কোটি টাকা বাজে খরচ হচ্ছে। মন্ত্রী বিধায়কদের লাফিয়ে লাফিয়ে বেতন ভাতা বাড়ান হচ্ছে। অফিসারদের অতিরিক্ত টাকা পাইয়ে দেওয়া হচ্ছে। অন্য রাজ্য ডিএ দিতে পারে, এই রাজ্য কেন দেবে না। ডিএ মমতাকে দিতেই হবে।

 

সাংবাদিক সম্মেলনে ছিলেন পার্টিনেতা পার্থ দাস, সমীর ঘোষ, রাজা দত্ত ও সুপ্রতিম সরকার। 

Comments :0

Login to leave a comment