TMC inner clash

তৃণমূলের দুই গোষ্ঠীর তান্ডব স্বরূপনগরে, আহত ৯

রাজ্য জেলা

TMC inner clash in North 24 parganas

সামনে পঞ্চায়েত নির্বাচন। এই উপলক্ষে এনডিপিএস মামলায় অভিযুক্ত জেলফেরত আসামিকে বুথ সভাপতি করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। সোস্যাল মিডিয়ায় এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানায় স্বরূপনগর। উত্তর ব্লকের তৃণমূলের যুব আহ্বায়ক সৌভিক পাল এই ঘটনাকে কেন্দ্র করে সোমবার রাতে তৃণমূলের বিবাদমান দুই গোষ্ঠীর সশস্ত্র তান্ডব চললো। দলীয় কার্যালয় থেকে রাজপথ , শেষে আক্রমণ পাল্টা আক্রমণের তীব্রতা পৌঁছে যায় শাঁড়াপুল গ্রামীণ হাসপাতালে।সশস্ত্র তৃণমূলের বিবাদমান দুই গোষ্ঠীর বেপরোয়া তান্ডবে হাসপাতালে চিকিৎসাধীন রোগীরা ভয়ে বিছানা ছেড়ে আশ্রয় নেয় বাথরুমে।খবর পেয়ে ঘটনাস্থলে যায় স্বরূপনগর থানার পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কড়া ব্যবস্থা নেয়। ঘটনাস্থলে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। এখনো সেখানে যথেষ্ট উত্তেজনা রয়েছে। উভয় তরফে এদিন সকাল পর্যন্ত কোন লিখিত অভিযোগ জমা পড়ে নি বলে পুলিশ সূত্রে খবর। ফলে গ্রেপ্তারের কোন খবর নেই।

সোমবার সকালে শাঁড়াপুল গ্রামীণ হাসপাতাল চত্বরে বিশ্ব পরিবেশ দিবস পালনে ডিওয়াইএফ আই'র পক্ষ থেকে বৃক্ষরোপণ করা হয়। রাতে সেই হাসপাতালে ঢুকে বেপরোয়া সশস্ত্র তান্ডব চালালো তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। সোমবার রাতের এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে সিপিআই(এম) নেতা হামাল উদ্দিন আহমেদ বলেন,স্বরূপনগরের মাটি কলুষিত হচ্ছে। রাজনৈতিক পরিবেশ নষ্ট করছে বেআইনি অর্থের ভাগাভাগি নিয়ে। বেশ কিছুদিন আগে বিডিও অফিসে ঢুকে তৃণমূলের দুটি গোষ্ঠীর তাণ্ডব স্বরূপনগরের মানুষ প্রত্যক্ষ করেছে। সরকারি অফিস, হাসপাতাল কিছুই মানছে না। দীর্ঘ বছরে বাওর,পুকুর, জলাশয় বাস্তুজমি করে নিচ্ছে তৃণমূলের নেতারা। স্বরূপনগরের মানুষ ভীতসন্ত্রস্ত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিথারী এলাকায় তৃণমূলের একটি দলীয় কার্যালয় আছে। অভিযোগ, সোমবার রাতে সরূপনগর উত্তর ব্লকের সভাপতি জিয়াউর রহমান ও আনিস উদ্দিন গাজীর নেতৃত্বে শুভম পালের গোষ্ঠীর ওপর আক্রমণ করা হয় দলীয় কার্যালয়ে ভাঙচুর চালানো হয়। শুভম পাল ও তার অনুগামীরা দলীয় কার্যালয়ে বসেছিল। সেই সময় জিয়াউর রহমান ও আনিস উদ্দিন গাজীর নেতৃত্বে বেশ কিছু দুষ্কৃতি শুভম পাল ও তার অনুগামীদের উপর চড়াও হয়।লোহার রড, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে এক অপরের উপর।
দুপক্ষের সংঘর্ষে আহত হয় ৯ জন। তাদেরকে শাঁড়াপুল হাসপাতলে নিয়ে গেলে ৪ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় এবং ২ জনকে বারাসাত স্টেট জেনারেল হাসপাতালে এবং ৩ জনকে বসিরহাট জেলা হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় এলাকায় যথেষ্ট উত্তেজনা রয়েছে। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে সরূপনগর থানার বিশাল পুলিশ বাহিনী।

Comments :0

Login to leave a comment