BUDDHADEV BHATTACHARYA

ইনভেসিভ ভেন্টিলেশন থেকে বার করা হলো বুদ্ধদেব ভট্টাচার্যকে

রাজ্য

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারিরীক অবস্থা স্থিতিশীল। সিটি স্ক্যানের রিপোর্ট ঠিক থাকায় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ভেন্টিলেশন থেকে ধীরে ধীরে বার করে বাইপ্যাপে রাখার পরিকল্পনা নেন চিকিৎসকরা। তারপর এদিন দুপুরে বুদ্ধদেব ভট্টাচার্যকে ভেন্টিলেশন থেকে বার করা হয়। হাসপাতাল সূত্রে খবর এক ঘন্টা তিনি ভেন্টিলেশনের বাইরে রয়েছেন। তাঁর শরীরে সংক্রমণের মাত্রা কমেছে বলে জানানো হয়েছে বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে।

 সোমবার সকালে বেসরকারি হাসপাতালের পক্ষ থেকে যেই মেডিকেল বুলেটিন প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে যে, এদিন সকালে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বুকের সিটি স্ক্যান করা হয়েছে। রবিবারই চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়েছিল যে তারা ভট্টাচার্যের সিটি স্ক্যান করে দেখবেন সংক্রমণের মাত্রা। এছাড়া এদিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর একাধিক রক্ত পরীক্ষাও করা হয়েছে যার রিপোর্ট ইতিবাচক। হাসপাতাল সূত্রে খবর এদিন তাঁকে ডাকলে তিনি চোখ খুলে তাকাচ্ছেন।
সোমবার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে যান সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেলিম বলেন, ‘‘শনিবার তিনি যেই অবস্থায় ভর্তি হয়েছিলেন তার থেকে অনেকটা ভালো আছেন। ডাকলে সাড়া দিচ্ছেন। চিকিৎসকরা এবং আমরা আশা করছি আগামী দুই একদিনের মধ্যে আরও সুস্থ হয়ে উঠবেন।’’

 


শনিবার রক্তে অক্সিজেন কমে যাওয়ার ফলে নিউ আলিপুরের বেসরকারি হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য। শারিরীক অবস্থার অবনতির কারণে ভেন্টিলেশনে দেওয়া হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। রবিবার থেকে শারিরীক অবস্থার কোন অবনতি না হলেও এখনও সঙ্কট কাটেনি তাঁর।

Comments :0

Login to leave a comment