BUDDHADEV BHATTACHARYA

পরিবারের সদস্য এবং চিকিৎসকদের সাথে কথা বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

রাজ্য

ননইনভেসিন ভেন্টিলেশন থেকে বাইরে আনার পর থেকে ধীরে ধীরে উন্নতি হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের শারিরীক অবস্থা। বৃহস্পতিবার তাঁর শারিরীক অবস্থা অনেকটাই ভালো বলে বেসরকারি হাসপাতালের মেডিকেল বুলেটিনে উল্লেখ করা হয়েছে। বুধবার রাতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বুকে অস্বস্তি হলে ইসিজি এবং এক্সরে করা হয়। ইসিজিতে খারাপ কিছু পাওয়া যায়নি বলে হাসপাতাল সূত্রে খবর। তবে এক্সরে রিপোর্টের কয়েকটি জায়গা অস্পষ্ট। ভট্টাচার্যের বুকে জল জমেছে কিনা তা দেখার জন্য বেহস্পতিবার ইউএসজি করা হবে।


এদিন বুলেটিনে উল্লেখ করা হয়েছে যে প্রাক্তন মুখ্যমন্ত্রী অনেকটাই সচেতন রয়েছেন ডাক্তার এবং অন্যান্যদের সাথে তিনি কথাও বলছেন। রাইলস টিউবে খাবার খাওয়া নিয়ে অনিহা প্রকাশ করেছেন তিনি। 


বুদ্ধদেব ভট্টাচার্যের শারিরীক অবস্থার উন্নতি হলেও অ্যান্টিবায়োটিক এখনও চলছে তার। সংক্রমণ অনেকটাই কমেছে। শনিবার ফের বৈঠকে বসবে মেডিকেল বোর্ড সেখানে ঠিক হবে পরবর্তী চিকিৎসা কি ভাবে চলবে।


দীর্ঘদিন ধরেই সিওপিডিতে ভুগছেন বুদ্ধদেব ভট্টাচার্য। একাধিক বার এর আগে আহসপাতালে ভর্তি হয়েছেন তিনি। শনিবার হঠাৎ করে রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার কারণে নিউ আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। চিকিৎসকরা সেই সময় জানিয়েছিলেন যে তিনি নিউমুনিয়া আক্রান্ত। শ্বাসনালীতে সংক্রমণ এবং রক্তে অক্সিজেনের মাত্রা কমতে থাকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। সেদিন রাতেই ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে। তারপর রবিবার থেকে ধীরের ধীরে সুস্থ হতে থাকেন বুদ্ধদেব ভট্টাচার্য। সোমবার দুপুরে তাঁকে ইন্টেনসিভ ভেন্টিলেশন থেকে বাইরে আনা হয়।

Comments :0

Login to leave a comment