Mahua Moitra CBI

মহুয়া মৈত্রের বিরুদ্ধে তদন্তে সিবিআই

জাতীয়

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে তদন্তে নেমেছে সিবিআই। সিবিআই প্রাথমিক প্রক্রিয়া শুরু করেছে বলে জানিয়েছে সংবাদসংস্থা। লোকপালের সুপারিশে তদন্ত শুরু হয়েছে বলে জানানো হলেও কোনও বিবৃতি জারি করেনি সিবিআই। 
প্রাথমিক অভিযোগের ভিত্তিতে তদন্তে গুরুত্বপূর্ণ তথ্য হাতে পেলে পূর্ণাঙ্গ তদন্তে সিবিআই নামতে পারে।
মৈত্রের বিরুদ্ধে লোকসভার অধ্যক্ষকে চিঠি দিয়েছিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। অভিযোগ ছিল, ব্যবসায়ী দর্শন হীরানন্দানির থেকে অর্থ নিয়ে সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ব্যবসায়ী গৌতম আদানিকে নিয়ে প্রশ্ন তুলেছেন মৈত্র। হীরনন্দানিকে সংসদে নিজের অ্যাকাউন্টের লগ-ইন, পাসওয়ার্ড দেওয়ার অভিযোগ স্বীকার করলেও টাকা নেওয়ার অভিযোগ খারিজ করেন মৈত্র। 
অধ্যক্ষের সুপারিশে লোকসভার এথিক্স কমিটিও মৈত্রের অভিযোগ নিয়ে প্রক্রিয়া শুরু করে। তবে এথিক্স কমিটিতে কেন্দ্রীয় মন্ত্রকের গোপন তথ্য বলে সাংসদদের হাতে যে নথি দেওয়া হয়, আগেই তা সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বিজেপি’র দুবে। এথিক্স কমিটি ব্যক্তিগত প্রশ্ন করায় ক্ষোভ জানিয়ে বৈঠক থেকে বেরিয়ে আসেন মৈত্র এবং বিরোধী সাংসদরা। 
পুরো টানাপড়েনে প্রায় নিশ্চুপ ছিল তৃণমূল। 

সিপিআই(এম) বলে যে মহুয়া আদানি এবং প্রধানমন্ত্রী নিয়ে প্রশ্ন তোলায় তাঁকে শাস্তির মুখে ফেলা হচ্ছে। একই কারণে চুপ থাকছে তৃণমূল। গত বৃহস্পতিবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল নেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কেবল বলেছেন, মহুয়া প্রচার পাবে। তার বেশি কিছু হবে না। তবে আদানিকে বাড়তি সুবিধা দিয়ে যাওয়ার বিষয়ে কোনও মন্তব্য করেননি। 
এর আগে দুবে সোশাল মিডিয়ায় পোস্ট দিয়ে সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন। লোকপালের মাধ্যমেই তা করার কথা বলেছিলেন। দেখা যাচ্ছে, লোকপাল ঠিক বলে দেওয়া পথে এগিয়েছে। 
কংগ্রেস নেতা রশিদ আলভি বলেছেন, বিষয়টি সংসদের। এথিক্স কমিটি মৈত্রের সদস্যপদ খারিজের সুপারিশ পাঠিয়েছে অধক্ষকে। এখানে জোর করে সিবিআই’কে ঢোকানো হলো। এই প্রক্রিয়া সঙ্গত নয়।’’ 

Comments :0

Login to leave a comment