Dengue

পঞ্চায়েতের বোর্ড গঠন হয়নি, তাই বাড়ছে ডেঙ্গু!
আজব সাফাই মুখ্যমন্ত্রীর

রাজ্য

পঞ্চায়েতগুলিতে বোর্ড গঠন হয়নি তাই ডেঙ্গু নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না! সোমবার বিধানসভায় ডেঙ্গু প্রসঙ্গে এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সরকারি পরিসংখ্যান অনুযায়ী ২৬ জুলাই পর্যন্ত রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৪,৪০১। ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের। 


মুখ্যমন্ত্রী দাবি করছেন পঞ্চায়েতের বোর্ড গঠন না হওয়ার জন্য ডেঙ্গু বাড়ছে। কিন্তু পরিসংখ্যান অন্য কথা বলছে। কলকাতা, বিধাননগর, রানাঘাটের মতো পৌর বা মিউনিসিপাল এলাকায় সংক্রমণের হার সব থেকে বেশি। সেই এলাকা গুলিতে ডেঙ্গু মোকাবিলায় কি ব্যবস্থা নিচ্ছে সরকার তার কোন কথা শোনা যায়নি মুখ্যমন্ত্রীর গলায়।


তিনি শুধু এদিন বলেছেন যে ডেঙ্গু মোকাবিলায় সরকার উপযুক্ত পদক্ষেপ নেবে। সব বেসরকারি হাসপাতালের উদ্দেশ্যে তিনি বলেন যে, রোগীদের সঠিক পরিষেবা তাদের দিতে হবে টাকার কথা না ভেবে। এর পাশাপাশি এদিন ফের মুখ্যমন্ত্রী দাবি করেন যে যেই বেসরকারি হাসপাতাল স্বাস্থ্য সাথী কার্ড নেবে না তাদের লাইসেন্স বাতিল করা হবে। 


উল্লেখ্য গত কয়েক বছর বেসরকারি হাসপাতালে ডেঙ্গু চিকিৎসার ক্ষেত্রে লাগাম ছাড়া বিল সামনে এসেছে। সেই সময়তেও মুখ্যমন্ত্রী বেসরকারি হাসপাতাল গুলোর বিরুদ্ধে সরব হন। কিন্তু কোন পদক্ষেপ নেননি। 


কোভিড হোক বা ডেঙ্গু স্বাস্থ্য সাথী নিয়ে বেসরকারি হাসপাতাল গুলিকে হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা ব্যানার্জি। কিন্তু কোন ক্ষেত্রেই স্বাস্থ্য সাথী গ্রহন করা হয়নি। আর সরকারও কোন পদক্ষেপ নেয়নি।

Comments :0

Login to leave a comment