Google

সঙ্কট সামলানোর জন্য হয়েছিল কর্মী ছাঁটাই, মানলেন পিচাই

আন্তর্জাতিক

২০২২ সালে প্রায় ১২ হাজার কর্মী ছাঁটাই করেছিল গুগল। সেই নিয়ে গোটা বিশ্ব নুড়ে বিভিন্ন আলোচনা হলেও, সংস্থার সিইও কোন মন্তব্য করেননি। এক বছর পর সেই বিষয় নিয়ে মুখ খুললেন সুন্দর পিচাই। গত বছর গুগল নিজেদের কর্মী ক্ষমতার প্রায় ৬ শতাংশ ছাঁটাই করে।

পিচাইয়ের কথায়, সেই সময় সংস্থার অর্থীক পরিস্থিতির কথা মাথায় রেখে তাকে সেই সিদ্ধান্ত নিতে হয়েছিল। সূত্রের খবর ঘরোয়া বৈঠকে গুগলের সিইও বলেছএন, সেই সময় ওই সিদ্ধান্ত নেওয়ার ফলে আগামী দিনে সংস্থা বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করার সুযোগ খুলে গিয়েছে। তিনি নাকি আরও দাবি করেছেন যে আগামী ২৫ বছরে গুগলকে কর্মী ছাঁটাইয়ের কথা ভাবতে হবে না।

পিচাই ঘরোয়া বৈঠকে আরও দাবি করেছেন যে সেই সময় যদি ওই ধরনের কোন সিদ্ধান্ত না নেওয়া হতো তবে তা সংস্থার পক্ষে ক্ষতিকর হতো। 

উল্লেখ্য করোনা অতিমারির সময় বা তার পরে গুগল, টুইটারের মতো একাধিক সংস্থা কর্মী ছাঁটায়ের পথে হাঁটে। সেই নিয়ে গোটা বিশ্ব জুড়ে আলোচনা হলেও ছাঁটাই বন্ধ করা যায়নি। উল্টে সেই সময় বাইজু, ভেদান্তর মতো অনলাইন কোচিং অ্যাপ গুলো জমিয়ে ব্যাবসা করলেও এখন তারা মুখ থুবরে পড়েছে। কর্মীদের বেতন দেওয়ার জন্য নিজের বাড়ি বন্দক দিতে হয়েছে বাইজুর মালিককে।

Comments :0

Login to leave a comment