Priyanka Gandhi

প্রিয়াঙ্কা গান্ধীর নামে চার্জশিট ইডি’র

জাতীয়

সম্পত্তি কেন বেচায় মামলায় চার্জশিটে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর নাম যুক্ত করলো ইডি। হরিয়ানায় পাঁচ একরের একটি জমি কেনা ঘিরে চার্জশিট দায়ের করেছে ইডি। এই চার্জশিটে প্রিয়াঙ্কা গান্দীর নামও রয়েছে।

বিদেশে বসবাদরত ভারতীয় ব্যাবসায়ী সুমিত চাড্ডা এবং সিসি থাম্পির নামও চার্জশিটে উল্লেখ করা হয়েছে। ইডির আরও অভিযোগ এই লেন দেনের ফলের পলাতক অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারি উপকৃত হয়েছেন। 

কেন্দ্রীয় এজেন্সির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে প্রিয়াঙ্কা গান্ধী ২০০৬ সালে ফরিদাবাদে তার একটি কৃষি জমি এইচএল পাহওয়া নামে দিল্লির এক রিয়েল এস্টেট এজেন্টের কাছে বিক্রি করেন। তারপর সেই জমিই তিনি আবার চার বছর পর কেনেন। ওই একই বছর ফরিদাবাদের পাহওয়ার কাছ থেকে একটি বাড়ি কেনেন কংগ্রেস নেত্রী। এমনটাই অভিযোগ ইডির।

পাহওয়ার থেকে প্রিয়াঙ্কার স্বামী রবার্ট ভাদ্রা ২০০৫-০৬ সালে জমি কেনেন বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার।

এর আগে রবার্ট ভাদ্রার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে দীর্ঘ সময় তাকে জেরা করেছে ইডি। কিন্তু তার বিরুদ্ধে এখনও কোন অভিযোগ তারা প্রমান করতে পারেননি।

এই বিষয় প্রিয়াঙ্কা গান্ধী কোন মন্তব্য না করলেও কংগ্রেসের একাধিক নেতা মুখ খুলেছেন। তাদের অভিযোগ লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় এজেন্সি গুলোকে বিরোধীদের বিরুদ্ধে ব্যবহার করছে বিজেপি।

তবে চার্জশিটে যাদের নাম আছে তারা কেউই অভিযুক্ত নয় বলে জানা গিয়েছে।  

Comments :0

Login to leave a comment