Nadia

নদীয়ার একাধিক রাইস মিলে ইডি হানা

রাজ্য জেলা

এতো দিন গরু পাচার কান্ডের সঙ্গে জুড়ে ছিল রাইস মিলের কথা। এবার নিয়োগ দুর্নীতির সাথেও যুক্ত হলো রাইস মিল। বুধবার সকাল থেকে নদীয়ার বিভিন্ন রইস মিলে হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা ইডি। তদন্তকারি আধিকারিকদের কতায় নিয়োগ দুর্নীতির কালো টাকা সাদা করার জন্য ব্যাবসহার করা হয়েছে এই রাইস মিল গুলোকে। 

রাইস মিল, ফ্লাওয়ার মিল, রাইস শপ, ও তাদের মালিকের বাড়িতে তল্লাশি চালায় তদন্তকারি আধিকারিকরা। হরিণঘাটার সাত শিমুলিয়া, শান্তিপুর, কৃষ্ণনগরের ভালুকা, ধুবুলিয়া, নবদ্বীপ, রানাঘাট এলাকাতে তল্লাশি চলছে। এই রাইস মিল গুলোর সাথে তৃণমূলের কারুর কোন যোগাযোগ আছে কি না তা এখনও জানা যায়নি। তবে এলাকাবাসীদের কথায় রাইস মিলের মালিকদের সাথে শাসক দলের ভালোই যোগাযোগ আছে।

এর আগে গরু পাচার মামলার তদন্তে নেবে বীরভূমের তৃণমূল জেলা সভপতি অনুব্রত মণ্ডলের ভোলে বোম রাইস মিল সহ একাধিক রাইস মিলের সন্ধান পায় তদন্তকারি আধিকারিকরা। অনুব্রত মেয়ে সহ বাড়ির একাধিক সদস্যদের নামে ওই রাইস মিল চালাতেন অনুব্রত। গরু পাচার টাকা ওই মিল গুলোয় কাজে লাগানো হতো বলে তদন্তকারি আধিকারিকদের অনুমান।

পৌরসভায় নিয়োগ দুর্নীতির বিষয় তদন্তে কয়েক দিন ধরে বেশ তৎপর সিবিআই এবং ইডি। খাদ্য মন্ত্রী, পুরমন্ত্রী সহ একাধিক শাসক দলের নেতা এবং বিধায়কের বাড়ি তারা তল্লাসি চালিয়েছে। তল্লাসি চলেছে পৌরসভা গুলিতেও। এবার তাদের নজরে রাইস মিল। এখন দেখার এখান থেকে নতুন কোন তথ্য তাদের হাতে আসে কি না। 

Comments :0

Login to leave a comment