NUH VIOLENCE

হরিয়ানার নুহ’তে ফের ছড়াল হিংসা

জাতীয়

BJP TMC CPIM CONGRESS WOMENS RESERVATION BILL SITARAM YECHURY RAHUL GANDHI AMIT SHAH BENGALI NEWS

ফের সাম্প্রদায়িক অশান্তি তৈরির খবর মিলেছে হরিয়ানার নুহ থেকে। যদিও অশান্তি রোখার উদ্যোগ নিয়েছেন সাধারণ মানুষ।  পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার রাত্রে নুহ’র পান্ডুরাম চকে এক পরিবারের ৪ সদস্যের উপর পাথর ছোঁড়ার অভিযোগ উঠেছে। অভিযোগ, একটি ধর্মীয় শিক্ষাকেন্দ্রের পড়ুয়ারা তাঁদের উপর পাথর ছুঁড়েছে। যদিও সেই শিক্ষাকেন্দ্রের কর্মীরা জানিয়েছেন, সেই সময় সেখানে কেবলমাত্র নাবালক এবং শিশু আবাসিকরা ছিল। তারা নিজেদের মধ্যে চপ্পল ছোঁড়াছুড়ি করছিল। 

এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকে নুহ’তে উত্তেজনা ছড়ায়। স্থানীয় ব্যবসায়ীরা নিজেদের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। 

ঘটনা প্রসঙ্গে নুহ জেলা পুলিশের ডিএসপি বীরেন্দ্র সিং জানিয়েছেন, ‘‘ইতিমধ্যেই এফআইআর দায়ের হয়েছে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। স্থানীয় মানুষ এই ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ দেখিয়েছেন। তাঁরা পুলিশি তদন্তের দাবি জানিয়েছেন। আমরা তাঁদের জানিয়েছি, ইতিমধ্যেই তদন্ত শুরু হয়ে গিয়েছে। নুহ পুলিশের তরফে আমরা শান্তি রক্ষার আবেদন জানাচ্ছি।’’

ইতিমধ্যেই শান্তি রক্ষার জন্য তৎপর হয়েছেন হরিয়ানার একমাত্র মুসলমান প্রধান জেলার সাধারণ মানুষ। ইতিমধ্যেই হিন্দু এবং মুসলমান সম্প্রদায়ের তরফে শান্তি বৈঠক হয়েছে। সেখানে ঠিক হয়, কোনও অবস্থাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে দেওয়া চলবে না। 

চলতি বছরের ৩১ জুলাই নুহ’তে বৃজমন্ডল অভিষেক যাত্রা বের করে আরএসএস প্রভাবিত একাধিক সংগঠন। সেই শোভাযাত্রা থেকে ধর্মীয় উষ্কানি দেওয়ার অভিযোগ ওঠে। সংঘর্ষ ছড়ায়। হিংসায় ২ পুলিশকর্মী সহ ৬ জন প্রাণ হারান। আহত হন শতাধিক মানুষ। 

Comments :0

Login to leave a comment