Nomination tamper

মনোনয়ন বিকৃতি মামলায় এখনই সিবিআই তদন্ত নয়, জানালো ডিভিসন বেঞ্চ

রাজ্য

পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন বিকৃতি কান্ডে সিবিআই তদন্ত নয়। শুক্রবার এই কথা জানিয়েছে বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অপূর্ব সিংহ রায়ের ডিভিসন বেঞ্চ। তবে এই মামলায় এখনও পর্যন্ত রায় ঘোষণা করেনি আদালত। সোমবার ডিভিসনবেঞ্চ এই মামলার রায় দিতে পারে বলে হাই কোর্ট সূত্রে খবর। আগামী সোমবার পর্যন্ত সিবিআই তদন্তে স্থগিতাদেশ দিয়েছে আদালত।


উলুবেড়িয়া-১নং ব্লকের বিডিও’র বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। বিডিওর বিরুদ্ধে ২ জন সিপিআই(এম) প্রার্থীর মনোনয়ন পত্র বিকৃত করার অভিযোগ উঠেছে। সেই মামলায় বিডিও’র বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা। আগামী ৭ জুলাই সিবিআইকে তদন্তের রিপোর্ট আদালতে পেশ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা। সিপিআই(এম) প্রার্থী কাশ্মীরা বিবি, ওমজা বিবির মনোনয়ন পত্র বিকৃত করার অভিযোগ ওঠেছে বিডিও-র বিরুদ্ধে। নথি বিকৃত করার কারণেই স্কুটিনি পর্বে এই দুই প্রার্থীরা নাম বাদ গিয়েছে বলে দাবি করা হয়েছে সিপিআই(এম)’র পক্ষ থেকে।


সেই মামলায় বিচারপতি অমৃতা সিনহা বুধবার সিবিআই তদন্তের নির্দেশ দেয়। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে বৃহস্পতিবার ডিভিসন বেঞ্চে যায় রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশন। রাজ্য সরকারের পক্ষ থেকে আইনজীবী তথা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিচারপতি অরিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি অপূর্ব সিনহা রায়ের ডিভিসন বেঞ্চে দ্রুত রায়ের আবেদন জানিয়ে মামলা দায়ের করেন।

অন্যদিকে মনোনয়ন পর্বে ক্যানিং এবং ভাঙড়ে যেই অশান্তি, বোমাবাজির ছবি ধরা পড়েছে, রাজ্যের কাছে তার রিপোর্ট চেয়েছে প্রধান বিচারপতির ডিভিসন বেঞ্চ।

Comments :0

Login to leave a comment