Police Camp

কুখ্যাত দুষ্কৃতির ডেরায় পুলিশের স্থায়ী ক্যাম্প

রাজ্য

Police Camp

টোটোনের ডেরায় পুলিশের স্থায়ী ক্যাম্প, বিলি করা হল ছাত্র-ছাত্রীদের ডিকশনারি। চুঁচুড়া রবীন্দ্র নগর এলাকার বাসিন্দা টোটোন বিশ্বাস হুগলির কুখ্যাত দুষ্কৃতি। গত বছর আগস্ট মাসে ইমামবাড়া জেলা হাসপাতালে তাকে গুলি করে খুন করার চেষ্টা করে তার বিরোধী গোষ্ঠী। পেটে গুলি লাগলেও প্রাণে বেঁচে যায় টোটোন। টোটোনের কাজ কর্মে পুলিশ তটস্থ থাকে। একাধিক খুন তোলাবাজির অভিযোগে অভিযুক্ত টোটোন বর্তমানে জেল বন্দী থাকলেও তার দল বল সক্রিয় রয়েছে। টোটোন বাইরে থাকলে রবীন্দ্রনগর তার দখলেই থাকে। এর আগে তার ডেরায় অভিযান চালাতে গিয়ে আক্রান্ত হয়েছে পুলিশ। রবীন্দ্র নগরে মূলত পূর্ব বঙ্গ থেকে আসা মানুষের বাস। টোটোনের ভয়ে তারা জরো হয়ে থাকেন। কোনো ঘটনা ঘটলে চুঁচুড়া থানা থেকে পুলিশ পৌঁছনোর আগেই পগার পার হয় টোটোনের দলবল।


আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানুষের আস্থা ফেরাতে, সাহস যোগাতে প্রয়োজন ছিল রবীন্দ্র নগরে একটি স্থায়ী পুলিশ ক্যাম্পের। রবীন্দ্রনগরে পরিত্যক্ত মঙ্গল পান্ডে পুলিশ আবাসনে ক্যাম্প বৃহস্পতিবার উদ্বোধন করলেন চন্দনগর পুলিশ কমিশনার অমিত পি জাভালগি। ক্যাম্পে একজন এস আই, একজন এ এস আই, ছয়জন কনস্টেবল, চারজন সিভিক থাকবেন আপতত।

পুলিশ কমিশনার জানিয়েছেন, রবীন্দ্র নগর ভুল কারণে পরিচিতি পেয়েছে। এলাকায় অনেক ভালো মানুষ শিক্ষিত মানুষ থাকেন। তাই মানুষের পাশে থাকা তাদের নিরাপত্তা দেওয়া পুলিশের কর্তব্য।ক্যাম্প উদ্বোধনের পর স্থানীয় প্রবীনদের শ্রীরামকৃষ্ণ কথামৃত, ছাত্র-ছাত্রীদের ডিকশনারি দেওয়া হয়।বাসিন্দার পুলিশ ক্যাম্প থেকে পরিষেবা পাবেন।সাধারণতন্ত্র দিবসে চন্দননগর পুলিশের পক্ষ থেকে অনলাইন পরিষেবার সূচনা করা হয়। কিছু খোয়া গেলেই জিডি করা যাবে, পুলিশ ক্লিয়ারিং সার্টিফিকেট পাওয়া যাবে, আগ্নেয়াস্ত্র পাবার জন্য আবেদনও করা যাবে।

Comments :0

Login to leave a comment