INDIA VS SRI LANKA 3RD ODI

জ্বলে উঠল কোহলির ব্যাট, বড় স্কোর ভারতের

খেলা

india srilanka odi

এ যেন পুরনো ফর্মের বিরাট কোহলি। তাঁর ১৬৬ রানের ইনিংসে ভর করে কার্যত রানের পাহাড় তৈরি করল টিম ইন্ডিয়া। সেই ৩৯১ রান তাড়া করতে নেমে ৭৩ রানেই  গুটিয়ে গেল শ্রীলঙ্কার ইনিংস। তারফলে তিরুবনন্তপুরমের গ্রিনফিল্ড স্টেডিয়ামে প্রতিবেশি দেশকে ৩-০ ব্যবধানে ওয়াটওয়াশ করে ৩ ম্যাচের একদিনের সিরিজ জিতল ভারত। 

তিরুবনন্তপুরমের ক্রীজে প্রথম ব্যাট করতে নামে ভারত। শুরু থেকেই রান তুলতে থাকেন ভারতীয় ব্যাটাররা। আগের দুই ম্যাচে ওপেনাররা ব্যর্থ হলেও, এই ম্যাচে  ভালো খেলেন অধিনায়ক রোহিত শর্মা এবং শুভমান গিল। এদিনের ম্যাচে রোহিত ৪২ রানে আউট হলেও, শুভমান ৯৭ বলে ১১৬ রানের ঝকঝকে ইনিংস খেলেন।

 

তিন নম্বরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী ফর্মে ছিলেন বিরাট কোহলি। তিনি ১১০ বলে ১৬৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। নির্ধারিত ৫০ ওভার শেষে ভারতের রান পৌঁছয় ৫ উইকেটে ৩৯০। শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট নেন কাসুন রাজিথা এবং লাহিরু কুমারা। চামিকা কারুণারত্নের সংগ্রহ ১টি উইকেট।

 

৩৯১ রান তাড়া করতে নেমে শুরু থেকেই বেকায়দায় পড়ে শ্রীলঙ্কা। ২২ ওভারেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। মাত্র ৭৩ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ১৩ রান করেন কাসুন রাজিথা। ভারতের হয়ে ৪টি উইকেট নেন মহম্মদ সিরাজ। এছাড়া ২টি করে উইকেট নেন মহম্মদ শামি এবং কুলদীপ যাদব। 

Comments :0

Login to leave a comment