BUDDHADEV BHATTACHARYA

কাল বাড়ি ফিরছেন বুদ্ধদেব ভট্টাচার্য, তার আগে বাড়ি এসে ব্যবস্থা দেখে গেলেন হাসপাতালের কর্মীরা

রাজ্য

নিজে উঠে দাঁড়াচ্ছেন, ডাক্তার এবং পরিজনদের সাথে কথা বলছেন। কাল হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। মঙ্গলবার মেডিকেল বোর্ডের বৈঠকের পর জানানো হয়েছে যে স্বাভাবিক না হলেও অনেকটাই ভালো আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। রাইলস টিউব থাকলেও তরল খাবার তাঁর মুখে দেওয়া হচ্ছে।
২৯ আগস্ট শ্বাসনালিতে সংক্রমণ নিয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধেদব ভট্টাচার্য। শারিরীক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে। ধীরে ধীরে কমতে থাকে সংক্রমণ। স্বাভাবিক হতে থাকে তাঁর শারিরীক পরিস্থিতি। মঙ্গলবার হাসপাতালের পক্ষ থেকে যেই বুলেটিন প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে যে প্রাক্তন মুখ্যমন্ত্রীর ফুসফুসের কর্মক্ষমতা বাড়ানোর জন্য চলছে থেরাপি। 


গত সপ্তাহে সোমবার ভেন্টিলেশন থেকে বাইরে আনার পর থেকেই বাইপ্যাপেই রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সিইওপিডির কারণে বাড়িতেও অক্সিজেন এবং বাইপ্যাপের সাহায্য শ্বাস প্রশ্বাস নেন তিনি। এদিন হাসপাতালের একটি টিম তাঁর বাসভবনে এস খতিয়ে দেখেন যে কি ভাবে তাকে রাখা হবে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর যাতে নতুন করে কোন সংক্রমণ না হয় তার জন্য স্যানিটাইজ করা হচ্ছে তার বাসভবন। চিকিৎসকরা জানিয়েছেন যে প্রতিনিয়ত মনিটরিঙ করার জন্য হাসপাতালের একটি টিম তাঁর সাথে থাকবে। চিকিৎসকরাও বাড়ি এসে তাঁকে দেখে যাবেন বলে জানা গিয়েছে। 


তাঁর চিকিৎসার বিষয়টি দেখার জন্য ১১জন বিশেষজ্ঞ চিকিৎসকের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। বোর্ডে রয়েছেন চিকিৎসক কৌশিক চক্রবর্তী, সৌতিক পান্ডা, সুস্মিতা দেবনাথ, সরোজ মন্ডল, অঙ্কন বন্দোপাধ্যায়, ধ্রুব ভট্টাচার্য, আশিষ পাত্র, দীপ নারায়ণ মুখার্জি, সেমন্তী চক্রবর্তী, সোমনাথ মাইতি এবং সপ্তর্ষি বসু।
প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে বার বার ছুটে গিয়েছেন বিমান বসু, মহম্মদ সেলিম, সূর্যকান্ত মিশ্ররা। প্রাক্তন মুখ্যমন্ত্রীর খোঁজ নিতে হাসপাতালের বাইরে ভীড় জমিয়ে ছিলেন বহু কর্মী সমর্থকরা।

Comments :0

Login to leave a comment