Nandakumar

সিপিআই(এম) জয়ী সদস্যকে গ্রেপ্তার, প্রতিবাদে বিক্ষোভ নন্দকুমারে

রাজ্য জেলা

নির্বাচন পর্বে পুলিশের করা একটি মামলায় শুক্রবার গ্রেপ্তার করা হল সিপিআই(এম)'র একজন জয়ী সদস্যকে। ঘটনা নন্দকুমার ব্লকের শীতলপুর গ্রাম পঞ্চায়েতের। গ্রেপ্তার হওয়া সিপিআই(এম)'র সদস্যের নাম শেখ জব্বর। এই পঞ্চায়েতের মোট আসন ২৩টি। তার মধ্যে তৃণমূল ১১, সিপিআই(এম) ৫, সিপিআই(এম) সমর্থিত নির্দল ২ ও বিজেপি ৫টি আসনে জয়ী হয়। এদিন ছিল বোর্ড গঠন। সেই মতোই সমস্ত দলের জয়ী সদস্যরা গ্রাম পঞ্চায়েত অফিসে পৌঁছেছিল। পঞ্চায়েত অফিস থেকেই নন্দকুমার থানার পুলিশ সেক জব্বরকে গ্রেপ্তার করে। আর তাতেই এলাকার মানুষ ক্ষিপ্ত হয়ে ওঠে। অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে পুলিশের গাড়ি ভাঙচুর করে উত্তেজিত জনতা। রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকাবাসী। পুলিশ বিক্ষোভকারীদের চারজনকেও গ্রেপ্তার করে।
সূত্রের খবর সিপিআই(এম)'র জয়ী সদস্য সেক জব্বরকেই প্রধান নির্বাচিত করতে মনস্থির করেছিল তৃণমূল ও বিজেপির কয়েকজন সদস্য। আর সেকারণেই সেক জব্বরকে গ্রেপ্তার করল পুলিশ।
এদিকে বিক্ষোভকারীদের চারজনকে গ্রেপ্তার করাতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে রয়েছে। এলাকাবাসীদের অভিযোগ পুলিশ বাড়ির মধ্যে ঢুকে মারধর করেছে। সিপিআই(এম)'র সদস্য যাতে প্রধান না হতে পারে তার জন্য তৃণমূল পুলিশকে ব্যবহার করেছে।

Comments :0

Login to leave a comment