SUBHASH CHAKRABORTY

কমরেড সুভাষ চক্রবর্তীর প্রয়াণ দিবসে আলোচনা সভা

রাজ্য জেলা

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS

প্রয়াত সিপিআই(এম) নেতা কমরেড সুভাষ চক্রবর্তী ১৫ তম প্রয়াণ দিবসে দমদম রবীন্দ্রভবনে আলোচনা সভা হয়েছে। আলোচনা সভার মূল বিষয় ছিল ‘জনগণই গণতন্ত্রের পাহারাদার’। সুভাষ চক্রবর্তী ফাউন্ডেশনের তরফে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পূর্বতন বামফ্রন্ট সরকারে দীর্ঘদিন মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন সুভাষ চক্রবর্তী। ছিল সমাজের বড় অংশের সঙ্গে তাঁর অনন্য সাবলীল যোগাযোগ। প্রতিকৃতিতে মাল্যদানের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় বৃহস্পতিবার।

এদিন  সভা পরিচালনা করেন ব্যারাকপুরের প্রাক্তন সাংসদ তড়িৎ বরণ তোপদার। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য শমীক লাহিড়ী, রাজ্যসভায় সিপিআই(এম) সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য এবং কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআই(এম) নেত্রী ও প্রয়াত সুভাষ চক্রবর্তীর স্ত্রী রমলা চক্রবর্তী।  আলোচনার অংশটি পরিচালনা করেন পলাশ দাস। এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআই(এম) উত্তর ২৪ পরগনা জেলা কমিটি এবং রাজ্য কমিটির নেতৃবৃন্দ এবং কর্মী সমর্থকরা। 

এদিনের সভায় উপস্থিত জনতার একাংশ

এদিন সভা থেকে জ্যোতি বসু রিসার্চ সেন্টার গড়ার তহবিলে  মমতা ভট্টাচার্য ৫০ হাজার টাকা তুলে দেন বিকাশরঞ্জন ভট্টাচার্যের হাতে। শ্যামা দাস ফাউন্ডেশনের পক্ষ থেকে শ্যামা দাস এর স্মৃতিতে পঞ্চায়েত নির্বাচনে আক্রান্তদের সাহায্যের জন্য মোহাম্মদ সেলিমের হাতে ১০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়। 

এদিন হলে তিল ধারণের জায়গা ছিল না। সুভাষ চক্রবর্তীর মাধ্যমে সাহায্য পাওয়া বহু সাধারণ মানুষ এদিনের আলোচনা সভায় যোগ দেন। সেই জমায়েত হল ছাপিয়ে বাইরে বেড়িয়ে পরে।

 

Comments :0

Login to leave a comment