teesta barrage

তিস্তা ব্যারাজ থেকে ছাড়া হল জল

জেলা

জলস্তর বেড়ে যাওয়ায় তিস্তা ব্যারাজ থেকে ছাড়া হল জল, অসংরক্ষিত এলাকায় হলুদ সংকেত নিয়ে ফুঁসছে জলঢাকা, অবিরাম বর্ষণে ব্যাহত স্বাভাবিক জনজীবন, পরিস্থতি মোকাবেলায় প্রস্তুত জেলা প্রশাসন। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের দেওয়া সতর্কবার্তা অনুযায়ী যেন চলছে প্রকৃতি।
দপ্তরের পক্ষ থেকে উত্তরের ৩ জেলা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে জারী করা হয়েছে বৃষ্টিপাত সংক্রান্ত লাল সতর্কতা। সেই মোতাবেক গত ২৪ ঘণ্টায় জলপাইগুড়িতে বৃষ্টি হয়েছে ৪৬ মিলিমিটার, আলিপুরদুয়ার,,১০৬.৪০, শিলিগুড়ি ২০ মিলিমিটার এরই সঙ্গে ডুয়ার্স জুড়েও চলছে ভারী বৃষ্টি, মালবাজারে ২০.৫৪, বানারহাট,৮৭, এবং ময়নাগুড়িতে ৯২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে গত চব্বিশ ঘণ্টায়।


এর সঙ্গে পাহাড়ে অবিরাম বৃষ্টিপাতের কারণে পাহাড়ী তিস্তার জলস্তর বৃদ্ধি পাচ্ছে , ইতিমধ্যেই ওদলাবাড়িতে অবস্থিত তিস্তা ব্যারাজে থেকে প্রায় ১৮০০ কিউমেক জল ছাড়া হয়েছে বলে কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে।
একই অবস্থা ৩১ নম্বর এন এইচ সংলগ্ন জলঢাকা নদীর, সেচ দপ্তরের পক্ষ থেকে তিস্তা এবং জলঢাকা নদীর পার্শ্ববর্তী অসুরক্ষিত এলাকায় জারি করা হয়েছে হলুদ বিপদ সংকেত।সব মিলিয়ে অতি বৃষ্টিপাতের কারণে জলপাইগুড়ি জেলার স্বাভাবিক জনজীবন ভীষণ ভাবে ব্যাহত হচ্ছে গত কয়েক দিন থেকে।


কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের সতর্কতা, এবং জেলা জুড়ে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাওয়া জেলা প্রশাসন যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য সিভিল ডিফেন্স বাহিনীর সঙ্গে মালবাজারে ন্যাশনাল ডিজাস্টটার রেসপন্স ফোর্সের জোয়ান দের প্রস্তুত রাখা হয়েছে।

Comments :0

Login to leave a comment