Abhishek Banarjee

শর্ত মেনে করতে হবে অভিষেকের সভা

রাজ্য

২৯ মার্চ শহীদ মিনার চত্বরে সভা করতে পারবে তৃণমূল ছাত্র পরিষদ এবং যুব তৃণমূল কংগ্রেস। তবে তাদের মানতে হবে একাধিক শর্ত। বুধবারের সভার প্রধান বক্তা অভিষেক ব্যানার্জি।
বকেয়া ডিএ’র দাবিতে ৬৩ দিন ধরে শহীদ মিনারে ধর্ণা চালিয়ে যাচ্ছেন রাজ্য সরকারের কর্মীরা। সেখানেই সমাবেশ করার সিদ্ধান্ত নেয় তৃণমূলের যুব এবং ছাত্র শাখা। শহর জুড়ে পোস্টার এবং ব্যানারও লাগানো হয়েছে সমাবেশের প্রচারের জন্য। এই সমাবেশের কারণে ধর্ণা মঞ্চকে কেন্দ্র করে অশান্তি হতে পারে এই আশঙ্কা করে মঙ্গলবার আদালতের দারস্থ হন আন্দোলনরত সরকারি কর্মীরা। মামলাকারিদের পক্ষ থেকে বিকাশরজ্ঞন ভট্টাচার্য আদালতে দাবি করেন পরিকল্পিত ভাবেই শহীদ মিনারকে সমাবেশ স্থল হিসাবে বেছে নেওয়া হয়েছে। এদিন আদালতে ধর্ণা মঞ্চ তুলে দেওয়ার জন্য কয়েকটি ঘটনা তুলে ধরেন ভট্টাচার্য। কয়েকদিন আগে বোমা মেরে ধর্ণা তুলে দেওয়ার পোস্টার অবস্থানের পাশে লক্ষ করা যায়। সেই প্রসঙ্গ তুলে সরকার পক্ষকে কোনঠাসা করেন ভট্টাচার্য। 


বিচারপতি বাজশেখর মান্থা মামলার শুনানি চলাকালিন কলকাতা পুলিশকে সতর্ক করে বলেন ভবিষ্যতে একই জায়গায় একসাথে দুটি কর্মসূচির কোন অনুমতি যেন না দেওয়া হয়। তিনি আরও বলেন, প্রয়োজন পড়লে পুলিশ রেড রোডে সভা করার অনুমতি দিতে পারত।
এদিন আদালতের পক্ষ থেকে যেই শর্ত গুলি দেওয়া হয়েছে তা হলো যে, সমাবেশে ঢোকা এবং বাইরে যাওয়ার গেটে সিটিভি ক্যামেরা লাগাতে হবে এবং সবটা ভিডিও রেকর্ড করতে হবে। পর্যাপ্ত পুলিশ মোতায়েন করার পাশাপাশি ধর্ণা মঞ্চের আগে দুটি ব্যারিকেড তৈরি করার কথা বলা হয়েছে আদালতের পক্ষ থেকে। যার মধ্যে একটি হবে বাঁশের এবং আর একটি টিনের। সভা হয়ে যাওয়ার পর পুলিশকে সেই ব্যারিকেড খুলেও নিতে হবে।
এছাড়া আদালতের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে যে অভিষেকের সভা থেকে কোন উষ্কানিমূলক বক্তব্য রাখা যাবে না।

Comments :0

Login to leave a comment