Labour death

সেপ্টিক ট্যাঙ্কে নেমে মৃত্যু দুই সাফাই কর্মীর

রাজ্য জেলা

সেপ্টিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে ফের মৃত্যু হলো দুজন শ্রমিকের। ঘটনাটি ঘটেছেন শনিবার সকালে। সিঙ্গুরের রতনপুর গ্রামে সেপ্টিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নামেন গনেশ মান্না এবং সুব্রত দাস নামে দুজন কর্মী। তাদের সেপ্টিক ট্যাঙ্ক থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন। 
স্থানীয় বাসিন্দাদের কথায়, তিন মাসে তৈরি হওয়া ওই ট্যাঙ্ক পরিষ্কার করতে নামেন একজন কর্মী। তার সহকর্মী বাইরে থেকে তার কোন আওয়াজ না পেয়ে সে নিজের নীচে নামেন পরিস্থিতি দেখার জন্য। তারপর দীর্ঘক্ষন যখন কারুর কোন আওয়াজ পাওয়া যায়নি তখন স্থানীয় বাসিন্দারা থানায় খবর দেয়। পুলিশ এবং দমকল কর্মীরা দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাদের মৃত বলে ঘোষণা করা হয় হাসপাতালের পক্ষ থেকে। পুলিশের অনুমান মিথেন গ্যাসের কারণে তাদের মৃত্যু হয়েছে।
উল্লেখ্য এর আগে একাধিকবার সেপ্টিক ট্যাঙ্কে নেমে সাফাই কর্মীর মৃত্যু হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রতিটা সময় বলা হয়েছে যে উপযুক্ত ব্যবস্থা নিয়েই কর্মীদের ট্যাঙ্কে নামানো হবে, কিন্তু কোন সময় সেই ব্যবস্থা চোখে পড়েনি। সিঙ্গুর নয়, রাজ্যের একাধিক জায়গায় এই ধরনের ঘটনা ঘটেছে।

Comments :0

Login to leave a comment