Dengue Death

রাজ্যে ফের ডেঙ্গুতে মৃত্যু

রাজ্য


ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। মৃতের নাম ভরত দাস(৫৪)। উত্তর ২৪ পরগনার শাসন এলাকায় তাঁর বাড়ি। হাসপাতাল ও মৃতের পরিবার সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। ছিল ডেঙ্গুর একাধিক উপসর্গ। তাঁর ডেঙ্গু পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। গত ১২ নভেম্বর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি করা হয়। এরপর সোমবার রাতে মৃত্যু হয় তাঁর। হাসপাতালের তরফে দেওয়া সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গুর কথা উল্লেখ করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এখানে বেশ কয়েকজন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এছাড়াও জ্বরে আক্রান্ত হয়েও বেশ কয়েকজন চিকিৎসাধীন। 
রাজ্যে এ বছরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছুঁইছুঁই। মৃত্যু ৮০ ছাড়িয়ে গেছে। যদিও রাজ্য সরকার ডেঙ্গু সংক্রান্ত তথ্য দেওয়া একেবারেই বন্ধ রেখেছে বহু দিন ধরে।
শারদ উৎসবের বেশ কয়েক দিন আগে থেকেই রাশ আলগা দিয়েছিল প্রশাসন। স্বাস্থ্য প্রশাসনের নিয়ন্ত্রণের বাইরে চলে যায় ডেঙ্গু মোকাবিলা। উৎসবের সময়ে এবং উৎসব শেষেও ডেঙ্গু নিয়ে আর কোনও উচ্চবাচ্য দেখা যাচ্ছে না নবান্নের তরফে। অথচ এখনও একইভাবে ডেঙ্গু মশার বংশবৃদ্ধি হয়ে চলেছে বলে চিকিৎসকদের বক্তব্য। বিভিন্ন এলাকার মানুষের বক্তব্যও একই, পরিত্যক্ত বাড়ি বা গুদামের এখানে ওখানে, রাস্তাঘাট বা নর্দমার ধারে এখনও যেভাবে আবর্জনা রয়েছে, তাতে মনে হয় না প্রশাসন বলে কিছু আছে। হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রে ডেঙ্গু আক্রান্তদের ভিড়ই তার প্রমাণ।

Comments :0

Login to leave a comment