US SCHOOL SHOOTING

জর্জিয়ার স্কুলে বেপরোয়া গুলি, নিহত ৪, গ্রেপ্তার নাবালক

আন্তর্জাতিক

গুলির শব্দ পেয়ে ত্রস্ত ছাত্র-শিক্ষকরা স্কুলের স্টেডিয়ামে।

নিহতদের দু’জনের বয়স ১৪। আততায়ীর বয়সও প্রায় এক। তারই গুলিতে সমবয়সী এই দু’জন ছাড়া নিহত দুই শিক্ষকও। জর্জিয়ার একটি হাইস্কুলে গুলিতে মৃতের সংখ্যা ৪। আরও ৯ জনকে আহত অবস্থায় ভর্তি করা হয়েছে হাসপাতালে।
আমেরিকায় একের পর এক স্কুলে হত্যাকাণ্ডের তালিকায় জুড়ে গিয়েছে জর্জিয়ার অ্যাপালশি হাইস্কুলও। মর্মান্তিক হত্যাকাণ্ডে শোক এবং ভয়, দুই-ই তাড়া করছে মার্কিন যুক্তরাষ্ট্রকে। 
কোনও ক্লাসে চলছিল জ্যামিতির ক্লাস, কোনও ক্লাসে পড়ানো হচ্ছিল ভূগোল। আচমকাই বেজে উঠেছে বিপদ সঙ্কেত। দরজা আটকাতে বলা হয়েছে মোবাইল বার্তায়। ছাত্রছাত্রীরা ততক্ষণে গুলির আওয়াজ পেয়ে গিয়েছে। প্রবল ভয়ে শিক্ষক শক্ষিকারা তাদের বেঞ্চের নিচে ঢুকতে বলেছেন। কিছুক্ষণ পর প্রায় সব ছাত্রছাত্রীকে নিয়ে শিক্ষকরা ঢুকে পড়েছেন স্কুলের স্টেডিয়ামে। 
ততক্ষণে মাটিতে লুটয়ে পড়েছে রক্তাক্ত চার দেহ। জর্জিয়ার পুলিশ জানিয়েছে সন্দেহভাজন হিসেবে যাকে গ্রেপ্তার করা হয়েছে সেই কোল্ট গ্রে-র বয়সও ১৪। নিহত মাসন শেরমেরহর্ন আর ক্রিস্টিয়ান অ্যঙ্গুলো ঠিক তার সমবসয়ী। নিহত হয়েছেন দুই শিক্ষক রিচার্ড অ্যাসিপনওয়াল এবং ক্রিস্টিনা ইরমি। 
চলতি বছরেই মার্কিন যুক্তরাষ্ট্রে ভিড়ের মধ্যে বেপরোয়া গুলিচালনায় নিহতের সংখ্যা ১২৭। এমন ২৯টি ঘটনার সাক্ষী আমেরিকা। কানেকটিকাট, পার্কল্যান্ড, ফ্লোরিডা, টেক্সাসের মতো একের পর এক জায়গায় এমন মারাত্মক কাণ্ড।

Comments :0

Login to leave a comment