IPL 2024

জয়ে ফিরতে মরিয়া কেকেআর

খেলা

ভীষণ গরম। এই প্রখর তাপেও বিরাট জ্বরে কাঁপছে শহর কলকাতা। দুপুর সাড়ে তিনটে থেকে ম্যাচ। বাইরে বইছে লু। কিন্তু বিরাট অনুরাগীরা গ্যালারি বসেই কলকাতা নাইট রাইডার্স-রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচ দেখতে চান। তার জন্য দেড় হাজারের একটা টিকিট কিনতে দু’বারও ভাবছে না। রমরমিয়ে চলছে কালোবাজারি। রবিবার কেকেআর-আরসিবি হয়তো ইডেনের একটা সিটও ফাঁকা থাকবে না। বিরাট ছাড়াও এই ম্যাচে আরও মশলা মজুত রয়েছে। বেশ কিছু দ্বৈরথ, যা ম্যাচের আকর্ষণ আরও বাড়িয়ে দিয়েছে, মিচেল স্টার্ক বনাম বিরাট, যশ দয়াল বনাম রিঙ্কু সিং এবং ফিল সল্ট-মহম্মদ সিরাজ। তবে কেকেআর মেন্টর গৌতম গম্ভীর সঙ্গে ঝামেলা মিটে গিয়েছে বিরাটের। এদিনও ইডেনের পিচের সামনে দাঁড়িয়ে একে অপরকে আলিঙ্গন করলেন। দীর্ঘক্ষণ আলোচনা চলল দু’জনের মধ্যে। স্টেডিয়াম ছাড়ার আগে রিঙ্কু সিংয়ের ব্যাটেও সই করলেন বিরাট। 
এবারের আইপিএলে সপ্তম ম্যাচ খেলতে নামছে নাইট রাইডার্স। চার জয় ও দুই হারে আট পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তাঁরা। রবিবার বিরাটদের কেকেআর হারিয়ে দিলেও, পয়েন্ট টেবিলে তাঁদের অবস্থান পরিবর্তন হবে না। দশ পয়েন্ট নিয়ে সেই দ্বিতীয় স্থানেই থাকবে তাঁরা। গত ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জেতা ম্যাচ হাতছাড়া করেছে কেকেআর। স্কোরবোর্ড দু’শো তুলেও, বোলারদের ব্যর্থতায় হারতে হয়েছে। এবং সেই ম্যাচে সুনীল নারিন ছাড়া বলার মতো কেউ রান পাননি। আরসিবি ম্যাচের দু’দিন আগে থেকে কেকেআর ক্রিকেটাররা নিজেদের ভুল-ক্রুটি নিয়ে কাজ করেছে বেশি। যাতে আরসিবি’র বিরুদ্ধে দু’ পয়েন্ট আসে। এদিন সাংবাদিক সম্মেলনে এসেছিলেন ভৈবব আরোরা। তিনি বললেন, ‘বেঙ্গালুরুকে আমরা হালকাভাবে নিচ্ছি না। শুধু বিরাট নয়, বাকি দশজনকে নিয়েই আমরা পরিকল্পনা করছি। অবশ্যই বিরাটকে দ্রুত ফেরানোর চেষ্টা করব আমরা। সর্বোপরি জয়ের জন্যই ঝাঁপাবো।’  
এদিকে, আইপিএল’র ১৭তম সংস্করণে আরসিবি’র অবস্থা শোচনীয়। সাত ম্যাচে ছয় হার, এক জয়। কেকেআর বিরুদ্ধে ফের জয়ে ফিরতে চাইছে তাঁরা। দীনেশ কার্তিকও মনে করেন, তাঁদের কখনও প্লে-অফে ওঠার সুযোগ রয়েছে। সেই চেষ্টাই তাঁরা করবেন। তিনিও টি-২০ বিশ্বকাপের বিমান ধরার জন্য প্রস্তুত আছেন। বিশ্বকাপ খেলার জন্য আইপিএল’র বাকি ম্যাচগুলিতেও নিজের সেরাটা দেবেন। 
সর্বোপরি যেটা বলার, দুপুরের ম্যাচ হলেও, ইডেনের টস ফ্যাক্টর। যারা টসে জিতে সেকেন্ডে ব্যাট করবে, তাঁরাই জয়ের দিকে একধাপ এগিয়ে যাবে। গত ১৪ এপ্রিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টের বিরুদ্ধে যে পিচে খেলা হয়েছে কেকেআর-আরসিবি ম্যাচ সেই পিচেই খেলা হবে। সেখানে রাত নামার আগে অবধি, বোলারদের জন্য সাহায্য মজুত থাকবে। স্পিনাররাও সাহায্য পাবেন। উভয় দলই টসে জিতলে বোলিং করতে চাইবেন। 
 

কেকেআর : আরসিবি- (ম্যাচ শুরু দুপুর ৩.৩০)
 

Comments :0

Login to leave a comment