ISLAMPUR CPI(M)

‘জেসিবি’-দের প্রশ্রয় চলবে না, ইসলমাপুরে মিছিল-ডেপুটেশনে দাবি সিপিআই(এম)’র

রাজ্য জেলা

 তপন বিশ্বাস: ইসলামপুর
 

কেবল লক্ষ্মীপুর পঞ্চায়েতে দিঘলগাঁওয়ের সালিশি নয়, চোপড়া সহ উত্তর দিনাজপুরের বিভিন্ন প্রান্তে চলছে দুষ্কৃতীদের তাণ্ডব। পুলিশ প্রশাসন এবং শাসকদল নির্বিকার। মানুষ দিন কাটাচ্ছেন ভয়ে। এভাবে চোখ ফিরিয়ে রাখা চলবে না। গ্রেপ্তার করতে হবে দুষ্কৃতীদের। 
জনতার দাবিতে সরব হয়ে সোমবার ইসলামপুর পুলিশ জেলা সুপারের কাছে ডেপুটেশন দিল সিপিআই(এম)। পার্টির উত্তর দিনাজপুর জেলা সম্পাদক আনোয়ারুল হক অংশ নেন ডেপুটেশনে। 
লক্ষ্মীপুরে সালিশি সভায় ভয়াবহ মারধরের ভিডিও ছড়িয়ে পড়ায় ধিক্কার জানায় রাজ্য। তার জেরে তৃণমূলের দুষ্কৃতী তাজিমুল হক ওরফে ‘জেসিবি’ সহ চারজনকে গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে পুলিশ। কিন্তু ওই ভিডিও সোশাল মিডিয়ায় দেওয়ার দায়ে সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। নির্যাতিতাকে দিয়ে দায়ের করানো হয়েছে অভিযোগ। 


ডেপুটেশনে পুলিশের এই কাজে তীব্র ঘৃণা জানিয়েছে সিপিআই(এম)। ঘটনার দু’দিন পর পুলিশ নড়তে বাধ্য হয় ভিডিও ছড়ানোয়। হক বলেন, ‘‘যিনি সজাগ করলেন তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। এই মামলা প্রত্যাহার জরুরি। জরুরি নির্যাতিতদের সুরক্ষা। তাঁদের বাধ্য করা হচ্ছে অভিযোগ দায়ের করতে।’’
তাজিমুল হক এবং তার বাহিনীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে এক বছর আগেই। পঞ্চায়েত নির্বাচনের সময় সিপিআই(এম) কর্মী একুশ বছরের মনসুর আলমকে গুলি করে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত এই ‘জেসিবি’। সিপিআই(এম) বলেছে, চোপড়ার বিধায়ক হামিদুল ইসলামের সঙ্গী হওয়ায় এই দুষ্কৃতীকে আড়াল করা হয়েছে এতদিন।
আনোয়ারুল হক বলেন, ‘‘কেবল চারজনকে গ্রেপ্তার করলে চলবে না। অন্তত ৫০ জন সালিশী সভায় ছিল যারা এই অত্যাচারের সঙ্গে জড়িত। এদের ধরতে হবে। চোপড়া জুড়ে দুষ্কৃতী চক্র তৈরি হয়েছে। বাইরের রাজ্য থেকে এসে দুষ্কৃতীরা ঘাঁটি গাড়ছে। ধরতে হবে এদের। উদ্ধার করতে হবে বিপুল বেআইনি অস্ত্র। মানুষ নিরাপত্তা পাচ্ছেন না। নিরাপত্তার ব্যবস্থা করতে হবে পুলিশকে।’’  
গত শনিবারও ইসলামপুরে মাদারিপুর এলাকায় তৃণমূলের দুই নেতাকে একেবারে কাছ থেকে গুলি করে দুই দুষ্কৃতী। এই ঘটনারও উল্লেখ করেন সিপিআই(এম) নেতৃবৃন্দ। সুপারকে বলা হয় যে সমানে দুষ্কৃতীদের প্রশ্রয় দেওয়ার ফলে জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। দিনের পর দিন এমন অরাজকতা চললেও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ। ভাঙতে হবে দুষ্কৃতী চক্র। চোপড়া ইসলামপুরে শান্তি প্রতিষ্ঠার পক্ষে আন্দোলন জারি থাকবে।
বারেবারেই দেখা গিয়েছে দুষ্কৃতী চক্রের সঙ্গে যোগাযোগ রয়েছে ভোটলুটের। এই বাহিনীই তৃণমূলের হয়ে ভোটলুট করছে বলে অভিযোগ তুলেছে সিপিআই(এম)। এলাকায় এলাকায় এরাই মানুষের ওপর তোলাবাজি করছে, অত্যাচার চালাচ্ছে। উত্তর ২৪ পরগনার কামারহাটির আড়িয়াদহে তৃণমূলের স্থানীয় নেতা জয়ন্ত সিংয়ের একের পর এক কুকর্মের ভিডিও বেরিয়ে পড়েছে এই সময়েই। এর আগে সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহজাহান-শিবু হাজরা বাহিনীর অত্যাচারের বিরুদ্ধে বিক্ষোভে নামে জনতা।

Comments :0

Login to leave a comment