Stampede

সুরাটে পদপিষ্ট হয়ে মৃত ১, আহত একাধিক

জাতীয়


শনিবার গুজরাটের সুরাট রেলওয়ে স্টেশনে পদপিষ্ট হয়ে একজনের মৃত্যু হয়েছে। ঘটনায় আহত হয়েছএন বেশ কয়েকজন। দীপাবলি ও ছটপুজোর জন্য ট্রেন ধরে ঘরে ফেরার জন্য অপেক্ষা করছিলেন বহু মানুষ। ছিলেন বহু পরিযায়ী শ্রমিকও। ট্রেনে ওঠার সময় হুড়োহুড়ি পড়ে যায়। ট্রেনে ওঠার জন্য চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয় স্টেশন চত্তরে। ধাক্কা ধাক্কিতে পদপিষ্ট হয়ে একজনের প্রাণ হারান। বেশ কয়েকজন অজ্ঞান হয়ে পড়েন এবং আহত হয়। এদিন সকালে সুরাট স্টেশন থেকে ভাগলপুরগামী ট্রেনে ওঠার সময় পদপিষ্ট হয়ে অঙ্কিত বীরেন্দ্রকুমার সিং নামে এক ৩৬ বছর বয়সী যুবকের মৃত্যু হয়েছে। আহতদের মধ্যে মহিলাও রয়েছেন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। উৎসবের মরসুমের কারণে পরিযায়ী শ্রমিকরা তাদের নিজ রাজ্যে চলে যাওয়ার কারণে রেলস্টেশনে প্রচুর ভিড় হয়।
নিহত অঙ্কিত বীরেন্দ্রকুমার সিং (৩৬) একটি হীরার কারখানায় কাজ করতেন। ঘটনায় আহত হয়েছেন তাঁর ভাই রামপ্রকাশ বীরেন্দ্রকুমার সিং(৪২)। কাজ করতেন টেক্সটাইল কারখানায় নিরাপত্তারক্ষী হিসেবে। দুজনেই বিহারের ভাগলপুরের বাসিন্দা। ঘটনায় আহত হয়েছেন সুইজা সিং(৩০) নামে এক মহিলাও। সারোলি এলাকায় থাকেন তাঁর বাড়ি উত্তরপ্রদেশের চিত্রকুটে। সুইজা ও রামপ্রকাশের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।
চিফ পিআরও সুমিত ঠাকুর জানিয়েছেন ‘ উৎসবের মরসুমকে সামনে রেখে এই বছর পশ্চিম রেলওয়ে মুম্বাই, গুজরাট এবং মধ্যপ্রদেশের কিছু অংশে প্রায় ৪০০ টি ট্রিপ সহ ৪৬ জোড়া বিশেষ ট্রেন চালানো হচ্ছে করেছে। ৭ লক্ষেরও বেশি যাত্রী এই ট্রেন ব্যবহার করছে। তিনি বলেন, ভিড়ের কথা মাথায় রেখে, বিশেষ ব্যবস্থা করা হয়েছে। সুরাট স্টেশনে প্রায় ১৬৫ রেল পুলিশ ফোর্স এবং জিআরপি মোতায়েন করা হয়েছে। খোলা হয়েছে অতিরিক্ত কাউন্টারও।
এদিন সকালে ৪ নম্বর প্ল্যাটফর্মে প্রায় পাঁচ হাজারের বেশি যাত্রী ট্রেন যাত্রীর জড়ো হয়েছিলেন ট্রেনে ওঠার জন্য। সুরাট-ভাগলপুর এক্সপ্রেস ট্রেনের কামড়ায় ওঠার সময় এই দুর্ঘটনা ঘটে যায়। 
 

Comments :0

Login to leave a comment