Jadavpur University

ধৃতদের ১২ দিনের পুলিশ হেপাজত

রাজ্য কলকাতা

যাদবপুর কান্ডে ধৃত ছ’জনের ১২ দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দিল আলিপুর আদালত। মঙ্গলবার রাতে ছ’জনকে গ্রেপ্তার পর এদিন লালবাজারের পক্ষ থেকে ছয় জনকে আদালতে পেশ করা হয়। পুলিশের পক্ষ থেকে ১৪ দিনের হেপাজত চাইলে আদালত ১২ দিনের হেপাজতের নির্দেশ দিয়েছে। 


আদালতে পুলিশের পক্ষ থেকে জানানো হয় যে আগে এই ঘটনায় ধৃত তিনজন সৌরভ চৌধুরী, মনোতোষ ঘোষ এবং দীপশেখর দত্তকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এই ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। ছয় জনের মধ্যে দুজন প্রাক্তনী রয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যে ধৃতদের ফোন বাযেয়াপ্ত করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। 
জম্মুর বাসিন্দা মহম্মদ আরিফ, পশ্চিম বর্ধমানের বাসিন্দা আসিফ আফজল আনসারি, উত্তর ২৪ পরগনার বাসিন্দা অঙ্কন সরকার, দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানা এলাকার বাসিন্দা অসিত সর্দার, মন্দিরবাজারের সুমন নস্কর এবং পূর্ব মেদিনীপুরের এগরার বাসিন্দা সপ্তক কামিল্যাকে মঙ্গলবার গ্রেপ্তার করা হয়েছে।


অন্যদিকে বিশ্ববিদ্যালয়ে তৃণমূল ছাত্র পরিষদ বহিরাগতদের নিয়ে ঢুকতে গেলে বাঁধা দেওয়া হয় এসএফআইয়ের পক্ষ থেকে। যাদবপুরের পড়ুয়াদের দাবি স্বপ্নদীপের ঘটনাকে কেন্দ্রে একটি জিবি সভা চলছিল সেই সভা বাঞ্চাল করার জন্যই তৃণমূল ছাত্র পরিষদ বিশ্ববিদ্যালয়ে ঢুকেছে ডেপুটেশনের নাম করে। একদিকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তের যখন এই পরিস্থিতি তখন রাজ্যপালের ডাকা বৈঠকে রাজভবনে উপস্থিত হয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান সহ আধিকারিকরা।

Comments :0

Login to leave a comment