Dengue Died Kolkata

কলকাতায় আরো এক জনের মৃত্যু ডেঙ্গুতে

রাজ্য

Dengue Died Kolkata


ডেঙ্গুতে মৃত্যু মিছিল অব্যহত। গত ২৪ ঘন্টায় আরও একজন মারা গেলেন ডেঙ্গু আক্রান্ত হয়ে। মানোয়ারা বিবি (৩৩) নামে ভাঙড়ের বাসিন্দা ওই মহিলা কয়েকদিন ধরে জ্বর ও ডেঙ্গু উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে নিয়ে যাওয়া হয় ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে। সেখানেই মঙ্গলবার মৃত্যু হয়েছে মহিলার। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গুর উল্লেখ রয়েছে।


ডেঙ্গু চোখ রাঙাচ্ছে কোচবিহার জেলাতেও। যদিও জেলা স্বাস্থ্য দপ্তর বলছে পরিস্থিতি নিয়ন্ত্রণে। স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর অনুযায়ী চলতি বছরের জানুয়ারি মাস থেকে সেপ্টেম্বরের ১৬ তারিখ অবদি জেলায় মোট ২১২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ১২ জন চিকিৎসাধীন রয়েছেন। এই তথ্যের বাইরেও আরও অনেকেই ডেঙ্গু আক্রান্ত হবার সম্ভবনা যথেষ্টই। কারণ গ্রামে বহু সাধারণ মানুষ ব্লক স্বাস্থ্য কেন্দ্র অবদি না গিয়ে গ্রামের হাতুড়ে চিকিৎসকের কাছেই চিকিৎসা করান। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে সেই রোগী আসে মহকুমা হাসপাতালে।
কোচবিহার শহরেই এই মরশুমে ১৫ জনের ডেঙ্গু ধরা পড়েছে। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকান্ত বিশ্বাসের বক্তব্য, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে ডেঙ্গুতে আক্রান্তদের সংখ্যা স্বাস্থ্য দপ্তরের পোর্টালে না উঠলে সরকারি ভাবে সেই সংখ্যা স্বাস্থ্য দপ্তর গ্রাহ্য করছে না। প্রকৃত তথ্য প্রকাশ্যে আসা উচিত বলে মন্তব্য করেছেন একাধিক চিকিৎসক।


বিভিন্ন সরকারি,বেসরকারি সূত্রে জানা যাচ্ছে চলতি মরসুমে ডেঙ্গু আক্রাম্ত হয়ে অন্ততপক্ষে ৩৬ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। অন্যদিকে রাজ্যে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে গেছে। শুধুমাত্র গত এক সপ্তাহেই রাজ্যে প্রায় ৪ হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

Comments :0

Login to leave a comment