Amit Shah will meet Tipra head

তিপরা প্রধানের সাথে বৈঠক করবেন শাহ

জাতীয়

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সাথে বৈঠক করবেন তিপরা মথা পার্টির প্রধান প্রদ্যুৎ মাণিক্য দেববর্মা। বৃহস্পতিবার ত্রিপুরা বিধানসভায় অধ্যক্ষ নির্বাচনের ঠিক আগের দিন টুইট করে দেববর্মা জানিয়েছেন এই বৈঠকের কথা। তিনি জানিয়েছেন, কেন্দ্র ত্রিপুরার আদিবাসী উপজাতি সম্প্রদায়ের জন্য একটি পৃথক রাজ্য, বৃহত্তর টিপরাল্যান্ডের জন্য যেই দাবি তার জন্য আলোচনায় বসার আশ্বাস দিয়েছে।
তিপরা মথার প্রধান জানিয়েছেন আগামী ২৭ মার্চ অমিত শাহের সাথে তাঁর বৈঠক হবে। 


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে গত ৮ মার্চ দেববর্মার একটি বৈঠক হয়। দেববর্মার দাবি সেই বৈঠকে আদিবাসী উন্নয়ন নিয়ে আলোচনা হয়েছে। 


টুইটারে প্রদ্যুৎ লিখেছেন, ‘‘সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ফোনে ঘুম ভাঙে আমার। স্বাস্থ্যের খোঁজ নেওয়ার পর তিনি আমাকে আশ্বস্ত করেছেন যে এই মাসের ২৭ তারিখের মধ্যে আলোচনায় বসবেন। আমি আশা করি স্বরাষ্ট্রমন্ত্রী তিপরার অনুভূতি বুঝবেন এবং তিনি আমাকে যে প্রতিশ্রুতি দিয়েছেন তা সম্মান করবেন।’’ 
অন্যদিকে বিধানসভায় বিরোধী দল বিরোধীবামফ্রন্ট, কংগ্রেস এবং তিপরা মথা এর আগে ত্রিপুরা বিধানসভায় স্পিকার এবং ডেপুটি স্পিকার পদের জন্য বিজেপি মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করেছিল। এই পরিস্থিতি তিপরা মথা সূত্রে খবর শাহের কাছে তাদের দলীয় ডাক পাওয়ার পরে তারা স্পিকার এবং ডেপুটি স্পিকার নির্বাচনে বিরোধী জোটের প্রার্থীকে সমর্থন নাও দিতে পারে।

Comments :0

Login to leave a comment