Bhanu Bag died

কটকের হাসপাতালে মৃত্যু ভানু বাগের

রাজ্য

কটকের হাসপাতালে বৃহস্পতিবার গভীর রাতে মৃত্যু হয়েছে ভানু বাগের। এগরা বিস্ফোরণ কান্ডের মূল অভিযুক্ত তৃণমূল নেতা ভানু বাগ। মঙ্গলবার দুপুরে পূর্ব মেদিনীপুরের এগরায় এই তৃণমূল নেতার বোমা তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারান অন্তত ১০জন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪জন। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে দগ্ধ দেহ দূরে দূরে ছিটকে পড়ে। 

পূর্ব মেদিনীপুরের এগরা ১ নম্বর ব্লকের সাহারা গ্রাম পঞ্চায়েতের খাদিকুল গ্রামের তৃণমূল নেতা কৃষ্ণপদ বাগ যিনি ভানু বাগ নামেই কুখ্যাত। বিস্ফোরণের পরেই একটি গাড়িতে করে ভানু বাগকে কয়েকজন তুলে নিয়ে চলে যায়, তাঁকে ওডিশার একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় খবর স্থানীয় সূত্রে। 

বিভিন্ন সূত্র মারফত খবর পেয়ে ওড়িশার কটকের একটি হাসপাতালে হানা দেয় পুলিশ।

ওই হাসাপাতালেই ভানু বাগ, তাঁর ছেলে ও ভাইপো চিকিৎসাধীন ছিলেন বলে সূত্রের খবর। এঁরা প্রত্যেকেই বিস্ফোরণের জেরে আহত হয়েছেন। 

মঙ্গলবার এগরার খাদিকুলে বাজি কারখানায় নিহত হন দশ জন। বাজির আড়ালে বোমা তৈরির অভিযোগ গ্রামবাসীদের। 

ভানু এলাকায় পরিচিত তৃণমূল নেতা। গত পঞ্চায়েতে তাঁর পুত্রবধূ দলের প্রার্থী ছিলেন। এর আগে পুলিশ ভানুকে ধরলেও ছাড়া পেয়েছে। ভানুর কারখানায় তিনবার বিস্ফোরণ হয়েছে বলে দাবি স্থানীয়দের। তার এক ভাইও মারা গিয়েছিল, বলছেন তাঁরাই।

কি কারণে বোমা তৈরি করা হতো তার কোন উত্তর নেই। মুখ্যমন্ত্রী বগটুই ঘটনার পর বেআইনি অস্ত্র উদ্ধারের নির্দেশ দিলেও রমরমিয় চলছে বেআইনি অস্ত্র কারখানা। প্রতিটা ক্ষেত্রে অভিযোগের তীর শাসক দলের নেতা কর্মীদের দিকে। এই পরিস্থিতিতে ভানু বাগের মৃত্যু। আর মূল অভিযুক্তের মৃত্যুর পর তদন্তে কতটা সত্য উঠে আসবে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 

Comments :0

Login to leave a comment