Deepanvita of Jalpaiguri

জলপাইগুড়ির মেয়ের মুম্বাই পাড়ি!

রাজ্য জেলা

Deepanvita of Jalpaiguri



বলিউডের দীপিকা কিংবা টলিউডের শ্রাবন্তী। পছন্দের তালিকায় কিয়ারা ও শুভশ্রীও রয়েছেন। এদের লিপে গান গাওয়ার স্বপ্ন দেখছেন জলপাইগুড়ির উদীয়মান শিল্পী দীপান্বিতা দেবনাথ। কুমার শানু ও উদিত নারায়ণের সাথে দ্বৈতকণ্ঠে গান গাইবার কথাবার্তা চলছে। চলতি বছরের এপ্রিল মে মাসে যেতে পারেন মুম্বাইয়ে। জলপাইগুড়ির পশ্চিম কংগ্রেস পাড়ায় নিজের বাসভবনে বসে এমনটাই জানালেন পেশায় শিক্ষিকা দীপান্বিতা দেবনাথ। 


সম্প্রতি লেপচা ও বাংলা ভাষায় পদ্মশ্রী লোপন সোনম শেরিং লেপচার গান গেয়ে সাড়া ফেলেছেন তিনি। রানার আপের সম্মানও পেয়েছেন। খোদ সিকিমের মুখ্যমন্ত্রী 'নামসুং' এর অনুষ্ঠানে তাঁকে সংবর্ধনা দিয়েছেন। এছাড়া ওড়িশা থেকে পেয়েছেন চার-চারটি পুরস্কার। দীপান্বিতা বললেন, প্লে-ব্যাক সিঙ্গার হিসাবে কাজ করার ইচ্ছে রয়েছে। কুমার শানু ও উদিত নারায়ণের সাথে ডুয়েট হতে পারে। এক ওড়িয়া পরিচালক ব্যবস্থা করেছেন। 


ছোটবেলায় মা লক্ষ্মী দেবনাথকে দেখেই সঙ্গীত সাধনা শুরু। দীপান্বিতা বললেন, মাত্র আড়াই বছর বয়স থেকে তালিম শুরু হয়। পরে কলকাতায় গিয়ে গিরিজা দেবী ও রামানুজ দাশগুপ্ত সহ অন্যান্যদের কাছে তালিম নিয়েছিলাম। লোকসঙ্গীত শিখিয়েছেন ভাওয়াইয়া শিল্পী দুর্গা রায়ও। মা, বাবা দুজনেই সবসময় উৎসাহ জুগিয়েছে। এমএসসি,বিএড,ডিএলএড করার ফাঁকেও ছেদ পড়েনি সঙ্গীতচর্চায়। এখন শিক্ষকতার পেশায় এসেও সময় বের করে সঙ্গীতচর্চা করছেন। 

দূরদর্শন ও আকাশবাণীতে নিয়মিত কাজ করেছেন দীপান্বিতা। জেলা ছাত্র যুব উৎসব সহ বেশ কিছু অনুষ্ঠানে বিচারকের পদ এই বয়সেই অলঙ্কৃত করেছেন তিনি। দীপান্বিতা বলেন,"জাতীয় স্তরে চার বার ও আন্তর্জাতিক মঞ্চে একবার স্বীকৃতি পেয়েছি।"এবার তাঁর লক্ষ্য বলিউড হোক বা টলিউড, ফিমেল প্লে-ব্যাক সিঙ্গার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করা। সেই আশায় চলছে সঙ্গীতচর্চা। 
 

Comments :0

Login to leave a comment