Dengue Death Bidhannagar

বিধাননগরে ডেঙ্গুতে মৃত্যু মহিলার

রাজ্য

ফের মৃত্যু ডেঙ্গুতে। বিধাননগরের দত্তাবাদে মশাবাহিত এই রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন এক মহিলা। বিধাননগরে সাতদিনের মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হয়েছে ২। 

বিধাননগর কর্পোরেশন জানিয়েছে মৃত মহিলার নাম প্রতীমা মণ্ডল। বয়স ৫২। সল্টলেকের কাছে দত্তাবাদে তাঁর বাড়ি। বিধাননগরের ৩৯ নম্বর ওয়ার্ডের লাবনী আইল্যান্ডের কাছে তাঁর বাড়ি। 

২৫ সেপ্টেম্বর জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে বিধাননগর মহকুমা হাসপাতালে ভর্তি হন প্রতীমা মণ্ডল। হাসপাতালে রক্ত পরীক্ষায় তাঁর ডেঙ্গু ধরা পড়ে। তাঁর পুত্র সুভাষ মণ্ডল জানিয়েছেন তাঁর স্ত্রী এবং শ্যালিকা হাসপাতালে ভর্তি।

এদিকে কলকাতার পণ্ডিতিয়া রোডে মারা গিয়েছেন ৬৭ বছরের গৌর হালদার। কলকাতার ৮৫ নম্বর ওয়ার্ডে তাঁর বাড়ি। তাঁকে ভর্তি করা হয়েছিল এমআর বাঙ্গুর হাসপাতালে। রক্ত পরীক্ষায় প্রথমে ম্যালেরিয়া ধরা পড়ে। পরে দেখা যায় ডেঙ্গুতেও আক্রান্ত তিনি।

এ বছর ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা গত বারের প্রায় আড়াই গুন। বেসরকারি সূত্রে এই তথ্য মিলছে। রাজ্য সরকার আক্রান্ত ও মৃতের তথ্য না দেওয়ায় প্রতিরোধ এবং সচেতনতার কাজ ব্যাহত হচ্ছে বলে অভিযোগ প্রায় সব মহলে। কেবল বিধাননগরেই এ বছর আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। সরকারের ভূমিকায় ক্ষোভ বাড়ছে।

Comments :0

Login to leave a comment