Awas Yojna Corruption Siliguri

ডাবগ্রামে আবাস দুর্নীতির বিরুদ্ধে স্মারকলিপি

জেলা

Awas Yojna Corruption Siliguri


আবাস যোজনার দুর্নীতির বিরুদ্ধে সহ বিভিন্ন দাবিতে পঞ্চায়েত প্রধানের উদ্দেশ্যে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। সাত দফা দাবিকে সামনে রেখে শুক্রবার সিপিআই(এম) ডাবগ্রাম ২নং এরিয়া কমিটির পক্ষ থেকে ডাবগ্রাম ২নং গ্রাম পঞ্চায়েত প্রধানের হাতে স্মারকলিপি তুলে দেওয়া হয়েছে। স্মারকলিপিতে উল্লেখযোগ্য দাবিগুলির মধ্যে রয়েছে  ১০০ দিনের কাজ ও বকেয়া মজুরি প্রদানের দাবি, সামাজিক সুরক্ষা যোজনায় গরীব মানুষের নাম অন্তর্ভুক্ত করা, খাস জমিতে বসবাসকারীদের পাট্টা প্রদান, পানীয় জল সমস্যার স্থায়ী সমাধান করা ইত্যাদি। 

স্মারকলিপি দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় ঢাকেশ্বরী মন্দির সংলগ্ন এলাকা থেকে একটি বড় মিছিল বেরিয়ে এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে ডাবগ্রাম ২নং পঞ্চায়েত দপ্তরের সামনে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সভায় ডাবগ্রাম ২— গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূলীদের নানা দুর্নীতি নিয়ে সোচ্চারিত হয়ে বক্তব্য রাখেন সিপিআই(এম) নেতৃবৃন্দ। স্মারকলিপি প্রদান কর্মসূচীকে সামনে রেখে মিছিল ও সভাতে নেতৃত্ব দেন সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জীবেশ সরকার, জেলা সম্পাদক সমন পাঠক। উপস্থিত ছিলেন পার্টি নেতা দিলীপ সিং, এরিয়া কমিটির সম্পাদক কমল বাড়ৈ, সুশেষ রায়, ভক্তিলতা মন্ডল প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ন এলাকা জুড়ে নলবাহিত পানীয় জলের ব্যবস্থা করতে হবে। গ্রাম পঞ্চায়েত এলাকায় গ্রাম সংসদ ও গ্রাম সভার মিটিংগুলো অনুষ্ঠিত করার ক্ষেত্রে আইন মানা হচ্ছে না। আইন নিয়ননীতি কোন মান্যতা না দিয়েই পঞ্চায়েত এলাকায় অবৈধ কাজকর্ম চলছে। যা কোনভাবেই বরদাস্ত করা হবে না। গ্রাম পঞ্চায়েতের নিজস্ব সম্পত্তি ফকদইবাড়ি শিশু উদ্যানের মালিকানা কিসের ভিত্তিতে হস্তান্তর করা হলো এই প্রশ্ন তুলেও সরব হয়েছেন নেতৃবৃন্দ। এদিনের সভা মিছিলে ভালো সংখ্যায় পার্টি কর্মী ও সমর্থকদের পাশাপাশি অসংখ্য সাধারন মানুষ উপস্থিত ছিলেন। মহিলাদের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়। 
 

Comments :0

Login to leave a comment