Fraud Case

চাকরির নামে প্রতারণা, গ্রেপ্তার তৃণমূল নেত্রী ও তার পুলিশ স্বামী

রাজ্য

Fraud Case

[ad}

ফের চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতরণার অভিযোগ উঠলো তৃণমূলের বিরুদ্ধে। এবার নাম জড়ালো তৃণমূলের প্রাক্তন প্রধান ও তার পুলিশ স্বামীর বিরুদ্ধে। শনিবার স্বাস্থ্য দপ্তরে চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণার আভিযোগে বাউড়িয়া বুড়িখালি থেকে কলকাতা পুলিশের এএসআই সঞ্জীব দেঁড়ে এবং তার স্ত্রী খলিশানি গ্রাম পঞ্চায়েতের সদস্যা ও প্রাক্তন প্রধান বর্ণালী দেঁড়েকে গ্রেপ্তার করেছ কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। শুধুমাত্র স্বাস্থ্য দপ্তরে চাকরি দেওয়া নয় তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠছে। প্রাথমিক বিদ্যালয়ে চাকরি দেওয়ার নাম করে টাকা তোলা। আমফান ঝড়ের সময় ক্ষতিপূরণের টাকা পাইয়ে দেওয়ার নাম করে ১০ হাজার টাকা নেওয়া। আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে টাকা তোলা সহ একাধিক অভিযোগ। এমনকি অভিযোগ উঠছে, পুলিশে চাকরি করার সুবাদে সার্ভিস রিভলবার নিয়ে এলাকায় ঘুরে বেড়িয়ে আতঙ্ক সৃষ্টি করতো সঞ্জীব দেঁড়ে। তাদের ভয়ে এলাকার লোকজন কেউ মুখ খুলতে পারতেন না।

[ad}

 
উলুবেড়িয়া পৌরসভার ১২ নং ওয়ার্ডের কাজিরচড়ার বাসিন্দা জয়দীপ মান্নার বলেন, প্রাইমারিতে টেট পাশ করার পর চাকরির জন্য বর্ণালী দেঁড়ে আমার থেকে ৪ লক্ষ টাকায় রফা হয়। প্রথমে ১ লক্ষ পরে আরোও ১ লক্ষ টাকা দিই। পরে চাকরি না হওয়ায় ওরা আমাদের প্রস্তাব দেয় ভাইকে স্বাস্থ্য দপ্তরে চাকরি করে দেবে। আরো ১ লক্ষ টাকা দাবি করলে আমরা সেই টাকা দিই। কিন্তু টাকার পর থেকেই আমাদের এড়াতে থাকে তারা। একাধিকবার টাকা চাইলেও আমরা টাকা ফেরত পায়নি। আমরা দুই ভাই চাকরি পাওয়ার লোভে মায়ের সোনাদানা সব বিক্রি করে ৩ লক্ষ টাকা যোগাড় করে কোনরকমে দিয়েছি। এখন আমার একটাই দাবি আমদের সব টাকা ফেরত দেওয়া হোক। 

[ad}


খলিশানি এলাকার অনেক প্রতারিতই মুখ খুলতে শুরু করেন। এলাকার বাসিন্দা রিনা গোলুই, তনুশ্রী গোলুইরা অভিযোগ করে বলেন, আমফান ঝড়ের সময় ক্ষতিপূরণের টাকা পাইয়ে দেওয়ার নাম করে আমাদের কাছ থেকে ১০ হাজার টাকা করে নেয় বর্ণালী ও সঞ্জীব। পরে আবার আবাস যোজনায় ঘর পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেয় তারা। না পেয়েছি আবাস যোজনায় ঘর না পেয়েছি আমফান ঝড়ের সময় ক্ষতিপূরনের টাকা।  এরপর একাধিবার টাকা ফেরতের কথা বললে সামান্য কিছু টাকা ফেরত দিলেও আর কোন টাকা ফেরত পাইনি। আমাদের দাবি আমাদের পুরো টাকা ফেরত দেওয়া হোক।

[ad}

এই বিষয়ে সিপিআই(এম) নেত্রী অপর্ণা পুরকাইত জানিয়েছেন, ওদের দু’জনের বিরুদ্ধে তোলা তোলার একাধিক অভিযোগ আছে। এলাকার মানুষকে হুমকি দিয়ে চুপ করিয়ে রাখতো। গ্রেপ্তার যখন হয়েছে, আমরা ওদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এছাড়াও তৃণমূলের আমলে এঘনটা কোন নতুন নয়। এলাকার আরো অনেক নেতার বিরুদ্ধে চাকরীর নামে টাকা তোলার অভিযোগ আছে। আমরা দাবি জানাচ্ছি, তাদেরও গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করা হোক।

[ad}

Comments :0

Login to leave a comment