Convention

তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে গণ কনভেনশন শিলিগুড়িতে

জেলা

Mass Convention Siliguri


শিলিগুড়ি মহকুমা পরিষদে শাসক তৃণমূল কংগ্রেসের বল্গাহীন দুর্নীতি এবং গণতন্ত্র হরণের বিরুদ্ধে গণ কনভেনশন অনুষ্ঠিত হয়েছে। সিপিআই(এম) দার্জিলিং জেলা কমিটির উদ্যোগে বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত এই কনভেনশনে গ্রামের মানুষের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ প্রতিরোধ গণ আন্দোলনের পরিকল্পনা গ্রহণ করা হয়। এদিন কনভেনশনের শুরুতে বিভিন্ন দাবি সম্বলিত প্রস্তাব পেশ করেন ঝরেন রায়। কনভেনশনে সভাপতিত্ব করেন কমরেড জীবেশ সরকার। সিপিআই(এম) বাগডোগরা এরিয়া কমিটির অফিসে অনুষ্ঠিত এদিনের কনভেনশনে বক্তব্য রাখেন জীবেশ সরকার, সমন পাঠক, গৌতম ঘোষ, ঝরেন রায়, জয় চক্রবর্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ। 


সিপিআই(এম) পার্টির দার্জিলিং জেলা কমিটির আহ্বানে আগামী ১৫ ফেব্রুয়ারি পঞ্চায়েতের বিভিন্ন দুর্নীতি সহ অন্যান্য দাবির সমর্থনে শিলিগুড়ি মহকুমা পরিষদে ডেপুটেশন দেবার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ডেপুটেশন কর্মসূচিকে সর্বাত্মক সফল করার আহ্বান জানিয়ে এদিন নেতৃবৃন্দ বলেন, গ্রামাঞ্চলের পঞ্চায়েতকে মানুষের পঞ্চায়েতে পরিণত করতে হবে। মহকুমা পরিষদের নির্বাচনের আগে শাসক দলের তরফে যে সমস্ত প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল ক্ষমতায় আসার পর তার একটিও বাস্তবায়িত করা হয়নি। বরং গ্রামীণ মানুষের উপর অন্যায় অবিচার করা হচ্ছে প্রতিনিয়ত। আজও বঞ্চনার স্বীকার তাঁরা। গ্রামীণ মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা হচ্ছে। ভয় ভীতি প্রদর্শন করা হচ্ছে। 

যাতে তৃণমূলীদের বিরুদ্ধে সাধারণ মানুষ কোন কথা বলতে না পারেন। এই সময়কালে গ্রামীণ মানুষের উপর নামিয়ে আনা সমস্ত অন্যায়ের বিরুদ্ধে সরব হয়ে আগামী ১৫ ফেব্রুয়ারি শিলিগুড়ি মহকুমা পরিষদের ডেপুটেশন কর্মসূচিকে সর্বাত্মক সফল করার আহ্বান জানান নেতৃবৃন্দ। কনভেনশনে গ্রামাঞ্চলের বিভিন্ন এলাকা থেকে প্রায় ২৫০ জন পার্টি কর্মী-সমর্থকেরা উপস্থিত ছিলেন।
 

Comments :0

Login to leave a comment