Sagardighi by Election

সাগরদিঘির ভোট সোমবার, বহিরাগত জমায়েতে ক্ষোভ জনতার

রাজ্য

Sagardighi by Election

রাত পোহালেই সাগরদিঘি বিধানসভা কেন্দে উপনির্বাচন। মন্ত্রী সুব্রত সাহার মৃত্যুতে ফাঁকা হয়েছে এই আসন। বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী হিসেবে ভোট লড়ছেন বাইরন বিশ্বাস। তৃণমূল দাঁড় করিয়েছে দেবাশিস ব্যানার্জিকে। বিজেপি এই আসনে প্রার্থী করেছে ২০১৬ সালের নির্বাচনে নবগ্রামে তৃণমূলের হয়ে দাঁড়ানো দিলীপ সাহাকে।
প্রয়াত সুব্রত সাহার বিরুদ্ধে বিজেপি’র হয়ে ভোট করানোর অভিযোগে এক সময় দল থেকে বিতাড়িত হয়েছিলেন এবারের তৃণমূল প্রার্থী। 


আরেকদিকে, কংগ্রেস নেতাকে ভোটের মুখে গ্রেপ্তারের প্রতিবাদে উত্তপ্ত হয়েছে সাগরদিঘি।
লুট রুখতে সতর্ক পাটকেলডাঙ্গা থেকে বোখরা। হাওয়া খারাপ, বুঝেছে তৃণমূল । বিপদ বুঝে নির্বাচনের বিধি উড়িয়ে গ্রামে ঘুরছে তৃণমূলের বিধায়ক,  নেতারা। রাতে গ্রামে ঘুরেছে তৃণমূলের বিধায়ক থেকে মন্ত্রীরা। রাত জেগে সন্ত্রাস রুখতে তৈরি গ্রামের মানুষ। রবিবার বিকেল থেকেই সাগরদিঘির আশেপাশে বহিরাগতদের জমায়েত শুরু করেছে তৃণমূল কংগ্রেস। বহিরাগতদের গ্রামে ঢুকতে দিতে নারাজ সাগরদিঘির মানুষ।


রবিবার দুপুরেও  সাগরদিঘির পাটকেলডাঙা অঞ্চলের হালিমবাগ এলাকায় লালগোলার বিধায়কের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান গ্রামের মানুষ। দুপুরে মানুষকে প্রভাবিত করতে, ভয় দেখাতে, কর্মীদের রসদ যোগাতে গ্রামে ঘুরছিলেন লালগোলার বিধায়ক মহম্মদ আলি, ফারাক্কার বিধায়ক মইনুল হক। পরে পুলিশ গিয়ে বের করে নিয়ে আসে বিধায়কদের।
সিপিআই(এম) নেতা জ্যোতিরূপ ব্যানার্জি বলেন, পঞ্চায়েতে সাধারণ মানুষকে ভোট দিতে দেয়নি তৃণমূল। এবার বিধানসভার উপনির্বাচনে লুট কুরতে এলে প্রতিরোধ হবে। সব গ্রামেই বুথে বুথরক্ষায় তৈরি রয়েছেন সিপিআই(এম), কংগ্রেস কর্মীরা।  


সোমবার সকালে ২৪৬ টি বুথে হবে ভোট গ্রহণ। বুথগুলিকে ভাগ করা হয়েছে ২২ টি সেক্টারে। থাকছে ২২ টি কুইক রেসপন্স টিম।  নির্বাচনের জন্য ইতিমধ্যেই মোতায়েন হয়েছে ৩০ কোম্পানী কেন্দ্রীয় বাহিনী। উত্তেজনা রয়েছে গ্রামে। নির্বাচনের ৪৮ ঘন্টা আগে সাগরদিঘির ওসি বিশ্বজিত সরকারকে দায়িত্ব থেকে সরিয়েছে নির্বাচন কমিশন। তবে সাগরদিঘির মানুষ জানাচ্ছেন, পুলিশ প্রশাসনে ভরসা নেই,  গ্রামের মানুষ নিজেরাই রক্ষা করবেন গণতান্ত্রিক অধিকার।
 

Comments :0

Login to leave a comment