JAMURIA ROAD BLOCKADE

বড় বড় গর্তে মরণফাঁদ রাস্তায়, জামুড়িয়ায় অবরোধ

জেলা

JAMURIA ROAD BLOCKADE শনিবার জামুড়িয়ার আখলপুর ব্রিজ সংলগ্ন এলাকা পথ অবরোধ সিপিআই(এম)’র ডাকে।

জামুড়িয়ার বেহাল রাস্তার সংস্কারের দাবিতে সিপিআই(এম) অজয় ওয়েস্ট এরিয়া কমিটি শনিবার আখলপুর ব্রিজ সংলগ্ন এলাকা পথ অবরোধ করে। জামুড়িয়ার আখলপুর থেকে শিল্পতালুকের সংযোগকারী রাস্তাগুলিতে বিশাল বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। এটি রানিগঞ্জ ও আসানসোলের বাসট্রেকার সহ গণপরিবহনের একমাত্র রাস্তা। আসানসোল পিডব্লিউডি'র দায়িত্বে রয়েছে এই রাস্তাগুলি। কিন্তু দীর্ঘকাল কোনও সংস্কার হয়নি। বৃষ্টিতে রাস্তার সেই গর্তে জল জমে মরণফাঁদ তৈরি হয়েছে। প্রায়শই ছোট বড় দুর্ঘটনা ঘটছে।  

কর্পোরেশনের বরো-১ এলাকায় নাগরিক পরিষেবাও তলানিতে ঠেকেছে। পৌর প্রশাসন রাস্তা সংস্কারের দায়িত্ব নিচ্ছে না। দুর্ঘটনার পরও তৃণমূল পরিচালিত কর্পোরেশনের হুঁশ নেই।  জামুড়িয়ার হেভি মোড় ও ইকড়া এলাকায় দুর্ঘটনায় ইতিমধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। 

এলাকাবাসীরা উদ্বেগ  প্রকাশ করে বলেনরাস্তা মেরামত হলে দুজনকে প্রাণ দিতে হতো না। সারা জামুড়িয়া এলাকার মানুষের মধ্যে তীব্র ক্ষোভের বহিপ্রকাশ ঘটল গণ অবরোধে। রাস্তা অবরোধের জেরে আধ ঘন্টারও বেশি সময় যান চলাচল ব্যাহত হয়।

এদিনের পথ অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন পার্টির জেলা কমিটির সদস্য তাপস কবি। এরিয়া কমিটির সদস্য শুভাশিস  মন্ডলসঞ্জয় চ্যাটার্জিদিলীপ বাউরিআব্দুল কায়ুম, বিকাশ যাদব প্রমূখ।  সভা পরিচালনা করেন কমরেড শমিত কবি। প্রশ্ন ওঠেরাস্তা সংস্কারের টেণ্ডার হওয়া সত্বেও কেন কাজ শুরু হচ্ছে না। জামুড়িয়াবাসীর দাবিসমস্ত রাস্তা দ্রুত সারাতে হবে এবং আখলপুর রেল ব্রিজ সম্প্রসারণ করতে হবে।

Comments :0

Login to leave a comment