SURYA MISHRA

জনতার আরও বড় জোট
গড়ার আহ্বান মিশ্রের

রাজ্য জেলা

SURYA MISHRA শুক্রবার সভায় বক্তব্য রাখছেন সূর্য মিশ্র।

তৃণমূল, বিজেপি’র সঙ্গে থাকা গরিব মেহনতি মানুষের কাছেও পৌঁছাতে হবে। মতাদর্শ নিয়ে পৌঁছাতে হবে তাঁদের কাছেও। গড়ে তুলতে হবে জনতার বৃহত্তর ঐক্য।

শুক্রবার সিমলাপাল ও খাতড়ায় দুই সভায় এই লক্ষ্য নির্দিষ্ট করে দিয়েছেন সিপিআই(এম) পলিট ব্যুরোর সদস্য সূর্য মিশ্র। শুক্রবার পার্টির বাঁকুড়া জেলা কমিটির ডাকে পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতিতে হয়েছে এই দুই সভা।

মিশ্র বলেছেন, ‘‘আপনাদের এলাকায় গরিব মানুষ তৃণমূল কংগ্রেস বা বিজেপির পতাকা ধরে আছেন। আজ দেশ, আমাদের রাজ্যের অপশাসনে তাঁরাও আক্রান্ত। সংসার চালাতে পারছেন না। মুখে কিছু বলতেও পারছেন না। তাঁদের কাছেও আমাদের যেতে হবে। আমাদের মতাদর্শে তাঁদের নিয়ে আসতে হবে। গড়ে তুলতে হবে বৃহত্তর ঐক্য। মানুষের ঐক্য।’’ 

সূর্য মিশ্র পরিস্থিতির ব্যাখ্যা করেন। তিনি বলেন, ‘‘এখন বিশ্ব বাজারে মন্দা চলছে। আমাদের দেশে অবস্থা আরও ভয়াবহ আকার নিতে চলেছে। বাজারে বিক্রি কমে গেছে। জিনিসপত্র বিক্রি কমে গেলে কারখানাও বন্ধ হয়ে যাবে। কাজ হারাবেন শ্রমিক। এই ঘটনা ঘটছে। এই মন্দা একমাত্র বামপন্থীরাই রুখতে পারত।’’ 

মিশ্র বলেন, এ রাজ্যে আদানির আগমন ঘটেছে। তৃণমূলের তহবিলে ৫০০কোটি টাকা দিয়েছে। আর বিজেপি’র তহবিলে কত কোটি টাকা দিয়েছে তার কোনও হিসাব নেই। পঞ্চায়েত নির্বাচনে টাকা ছড়াবে দুটি দলই। মানুষের কিন্তু মর্যাদাবোধ প্রবল। সেই মানুষের কাছেই আমাদের যেতে হবে। তৃণমূল, বিজেপি চাইবে জাত, সম্প্রদায়ের প্রশ্ন তুলে ভাগ করে দিতে। এই শক্তিকে হারাতে হবে। 

দু’টি সভায় বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য দেবলীনা হেমব্রম। সভা পরিচালনা করেন পার্টির জেলা সম্পাদক অজিত পতি।

Comments :0

Login to leave a comment