Banarhat

যাত্রীবাহী ট্রেনে গরু মহিষ পাচারের অভিযোগ

রাজ্য

যাত্রীবাহী স্পেশাল ট্রেনে করে গরু-মোষ পাচারের অভিযোগ। অভিযোগ আগেই ছিলো সড়ক পথের পরিবর্তে এখন রেল পথেই পাচার হচ্ছে গরু ও মোষ। কারণ সড়ক পথে বেড়েছে নজরদারি। রয়েছে চাঁদার জুলুম। তাই ট্রেনে করেই পাচার হচ্ছিলো গরু ও মহিষ অভিযোগ এমনটাই। 
শুক্রবার গভীর রাতে ডুয়ার্সের বানারহাট স্টেশনে স্পেশাল ট্রেন দার করিয়ে চলল তল্লাশী। ট্রেনের দরজা খুলতেই দেখা গেল ট্রেনের ভেতরে গরু মহিষ।

ক্রবার রাতে বানারহাট রেল স্টেশনে আচমকাই একটি দূরপাল্লার ০৫৬১৫ উদয়পুর গৌহাটি সমর স্পেশাল ট্রেনকে দাড় করায় কিছু মানুষ। তাদের কাছে খবর ছিলো ট্রেনে করে গরু ও মহিষ যাচ্ছে। 
ওই স্টেশনে স্টপেজ না থাকলেও ট্রেনটি দাঁড় করানো হয়। ট্রেন দার করিয়ে দরজা খুলতেই দেখা মেলে ভেতরে রয়েছে ১৯ টি গরু ও মোষ। যাকে ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। প্রশ্ন উঠছে যাত্রীবাহী ট্রেনে কি করে যাচ্ছে গরু ও মহিষ। গার্ড ম্যান দাবি করেছেন তিনি জানেন না ওই ট্রেনে কতগুলো গুরু মহিষ যাচ্ছে। গরু মহিষগুলি উত্তরপ্রদেশের আগ্রা স্টেশন থেকে ট্রেনে তোলা হয় বলে জানা গেছে।
স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে কিভাবে একটি ট্রেনের মধ্যে এভাবে গবাদি পশু পাচার করা হচ্ছিলো?  ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে জলপাইগুড়ি জেলার বানারহাটে।
 

Comments :0

Login to leave a comment