3 Children Drowned

বালি মাফিয়াদের দৌরাত্ম্যে সুধানী নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু

রাজ্য

3 Children Drowned


বালি মাফিয়াদের দৌরাত্ম্যে করণদিঘিতে সুধানী নদীতে ডুবে প্রাণ গেল একই পরিবারের ৩ শিশুর। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার করনদীঘি থানার দোমোহনা সংলগ্ন সুধানী নদীতে। মৃতদের নাম,  রোজিনা খাতুন(৯), তাসিনা খাতুন(৭) ও মহম্মদ রিজুয়ান(৪)। নিহত ৩ শিশু সম্পর্কে ভাই বোন। জানা গেছে বৃহস্পতিবার দুপুরের একই পরিবারের ৩ সন্তান স্নান করতে গিয়ে তলিয়ে যায়। এই ঘটনায় শোকের আবহ তৈরি হয়েছে এলাকায়। কিন্তু অগভীর সুধানী নদীতে একসাথে তিন শিশুর মৃত্যু নিয়ে সরব হয়েছে এলাকাবাসীরা। তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই সুধানী নদীতে চলছে বালি মাফিয়ারাজ। অবৈধভাবে বালি কাটা হচ্ছে। এলোমেলো হচ্ছে নদী। কোথাও কোথাও বড় বড় গর্ত হচ্ছে। স্থানীয়দের অভিযোগ, অগভীর সুধানী নদী থেকে বালি তুলে নদীর মাঝে বড় গর্ত করা হচ্ছে। সেই গর্তে পড়ে গিয়েই শিশুদের মৃত্যু হয়েছে। স্থানীয় ভাবে জানা যায়, স্কুল ছুটি, সারাদি খেলা ধুলা করে নদীতে স্নানে গিয়েই ডুবে যায়। 


স্থানীয়দের অভিযোগ,  এই নদীর মাটি বালি মাফিয়াদের বরাবরই নজরে। আগে কোদাল দিয়ে বালি তুলে নিয়ে যেত। এখন নদীর মধ্যে জেসিবি লাগিয়ে বালি তোলা হচ্ছে। এই অবৈধ বালি পাচারকারীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেনা। কোনো হেলদোল নেই প্রশাসনের। ফলে নদীর জলের নিচের মাটি এলোমেলো হচ্ছে। বড় বড় গের্তে পরিনত হচ্ছে নদীর মধ্যে। এমনিতে নদীতে জল খুব বেশী নেই। কিন্তু নদী থেকে বালি তুলে করা হচ্ছে গভীর গর্ত।
সেই গর্তে পড়েই তিন শিশুর মৃত্যু হয়েছে এদিন এমনটাই দাবি করেছেন নিহত শিশুদের পরিবার। তাদের আরো দাবি অবিলম্বে বালি মাফিয়াদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। ইতিমধ্যেই শাসক দল আর বালি মাফিয়ারা গোটা ঘটনা চেপে যাওয়ার চেষ্টা করে গোপন রফার মাধ্যমে। কিন্তু সাংবাদিকরা ঘটনাস্থলে পৌঁছালে সেই চেষ্টা ব্যার্থ হয়। ঘটনাস্থলে পৌছায় পুলিশ। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রায়গঞ্জে পাঠানো হয়েছে বলে জানিয়েছে করনদীঘি থানার পুলিশ।

Comments :0

Login to leave a comment