Dengue Death

রাজ্যে ডেঙ্গুতে মৃত আরো দুই

রাজ্য

Dengue Death

গোটা রাজ্যে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে গাজিয়াবাদের বাসিন্দার। মৃতের নাম পিয়াসী চট্টোপাধ্যায়(৪৩)। কয়েকদিন আগেই কলকাতায় এসেছিলেন তিনি। তিন দিন আগে তাঁর জ্বর হয়। ডেঙ্গুর উপসর্গ নিয়েগত সোমবার তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার দুপুর একটা সাত মিনিট নাগাদ তাঁর মৃত্যু হয়। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গু উল্লেখ রয়েছে।
ডেঙ্গু আক্রান্ত হয়ে এদিন বারাসতের এক বাসিন্দারও মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতের নাম পার্থ সরকার। বারাসত পাইনিয়ার পার্কের বাসিন্দা ছিলেন তিনি। পরিবার সূত্রে খবর তিনি প্রায় দুইমাস ধরে ভুগছিলেন। সঙ্গে ছিল ডেঙ্গুর নানা উপসর্গ। প্রথমে তাঁকে বারাসতের একটি বেসরকারি হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে তাঁর শারিরীক অবস্থার অবনতি হলে তাঁকে বাইপাশের একটি বেসরকারি হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ফের তাঁকে বারাসতের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে তাঁর মৃত্যু হয়।  


গোটা রাজ্যের সঙ্গে ডেঙ্গু আতঙ্কে বারাসাত পৌরসভা এলাকার বাসিন্দারা। তাদের অভিযোগ, গ্রাম থেকে শহর সব জায়গাতেই ডেঙ্গুর নতুন প্রকোপ দেখা যাচ্ছে। উত্তর ২৪ পরগনা জেলার বারাসতেও বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। আমরা আতঙ্কে রয়েছি। পৌরসভা, স্থানীয় কাউন্সিলরকে একাধিকবার বলা সত্ত্বেও কোন গুরুত্ব দেয়না। এলাকা ডেঙ্গু মুক্ত করার পরিকল্পনা পরিকল্পনা করে না। মাঝে মধ্যে শুধু মশা মারার তেল দিতে আসে। কিছু কিছু জলাশয় একটু একটু তেল দিয়েই চলে যায়। এলাকার পরিস্কার-পরিচ্ছন্নতা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা। তাদের আরো অভিযোগ, ডেঙ্গু পরিস্থিতি ক্রমেই উদ্বেগজনক হয়ে উঠছে। বারাসাত পৌরসভা এলাকায় গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এবার আরো এক জনের মৃত্যু হয়েছে ডেঙ্গু আক্রান্ত হয়ে। 
ডেঙ্গুতে একের পর এক মৃত্যুর খবর মিলছে। প্রায় প্রতি ঘরে ঘরেই চলছে জ্বরের প্রকোপ। প্রতিদিন লাফিয়ে বাড়ছে সংক্রমণ। বিভিন্ন বেসরকারি সূত্রের খবর, এই নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে ৩২ জন প্রাণ হারিয়েছেন। গত জানুয়ারি মাস থেকে শুরু করে আক্রান্তের সংখ্যা ২৫ হাজারের কাছাকাছি।

Comments :0

Login to leave a comment