High Court

চাকরি বাতিলে স্থগিতাদেশ ডিভিসন বেঞ্চের

রাজ্য

প্রাথমিকে ৩২ হাজার চাকরি বাতিলে অন্তবর্তী স্থগিতাদেশের নির্দেশ দিল হাই কোর্টের ডিভিসন বেঞ্চ। শুক্রবার বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিসন বেঞ্চ এই রায় দিয়েছে। ডিভিসন বেঞ্চের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যাদের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন তারা আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত নিজেদের কাজে বহাল থাকবেন। 


গত শুক্রবার বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশিক্ষনহীন ৩২ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দেন। এর পাশাপাশি তিনি প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দিয়েছিলেন নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করার জন্য। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিসন বেঞ্চে যায় পর্ষদ। এদিন সেই মামলার রায়ে ডিভিসন বেঞ্চে চাকরি বাতিলের ক্ষেত্রে স্থগিতাদেশের নির্দেশ দিয়েছে। এছাড়া ডিভিৌসন বেঞ্চের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া শুরু করার। বিচারপতি গঙ্গোপাধ্যায় রায়ে উল্লেখ করেছিলেন যে যাদের চাকরি বাতিল করা হচ্ছে তারা যদি নতুন করে ইন্টারভিউতে পাশ করে আসে তবে তারা ফের চাকরির সুযোগ পাবেন।


ডিভিসন বেঞ্চে পর্ষদ এবং প্রশিক্ষনহীনদের পক্ষ থেকে দাবি করা হয় সেই সময় যেই নির্দেশিকা পর্ষদের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছিল তাতে বলা হয়েছিল যে চাকরিতে যোগ দেওয়ার দুই বছরের মধ্যে প্রশিক্ষন নিতে হবে।

Comments :0

Login to leave a comment