Recruitment scam

তিন জায়গায় এক যোগে তল্লাসি ইডি’র

রাজ্য

নিয়োগ দুর্নীতি মামলায় সোমবার সকালেতিন জায়গায় তল্লাসি চালালো ইডি। দক্ষিণ কলকাতার নিউ আলিপুর এবং ভবানীপুরের একটি ফ্ল্যাটে তল্লাসি চালায় কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কালিঘাটের কাকু ওরফে সুজয় কৃষ্ণ ভদ্রর মেয়ে পারমিতা চট্টোপাধ্যায়ের ভবানীপুরের ফ্ল্যাটে তল্লাসি চালায় ইডি। এছাড়া বিষ্ণুপুরের একটি সংস্থার অফিসেও চলে তল্লাসি।


আদালতের ইডির পক্ষ থেকে যেই চার্জশিট পেশ করা হয়েছে তাতে উল্লেখ রয়েছে যে কালিঘাটের কাকু তার মেয়ে এবং জামাইয়ের মাধ্যমে নিয়োগ দুর্নীতির টাকা বিভিন্ন জায়গায় বিনিয়োগ করেছে। নিউ আলিপুরের এবং বিষ্ণুপুরের যেই দুটি সংস্থার অফিসে হানা দেওয়া হয়েছে সেখানেও সুজয়ের যোগ রয়েছে বলে সূত্রের খবর।


নিয়োগ দুর্নীতি কান্ডে ফেব্রুয়ারি মাসে প্রথম সামনে আসে সুজয় কৃষ্ণ ভদ্র। প্রকাশ্যে তিনি জানান তার মালিক অভিষেক ব্যানার্জি। তিনি অভিষেকের সংস্থা লিপস এন্ড বাউন্সে কাজ করেন বলেও জানিয়েছেন। তারপর একাধিকবার তাকে নিয়োগ দুর্নীতি তদন্তে জিঞ্জাসাবাদ করা হয়। অবশেষে তাকে গ্রেপ্তার করে ইডি। কিন্তু তিনি গ্রেপ্তার হলেও তদন্ত এগোয়নি। কারা এই দুর্নীতির আসল মাথা? টাকা কোথায় গিয়েছে? তা জানা যায়নি। 


এর আগেও এই ধরনের তল্লাসি হয়েছে, কিন্তু কোন সুরাহা হয়নি। রোদ, ঝড়, বৃষ্টি উপেক্ষা করে গান্ধী মূর্তি এবং মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থান চালিয়ে যাচ্ছে যোগ্য বঞ্চিত চাকরি প্রার্থীরা। তাদের দাবি দোষীরা শাস্তি পাক। কিন্তু এক বছরের বেশি সময় ধরে তদন্ত চললেও বিচার এখনও পায়নি চাকরি প্রার্থীরা।

Comments :0

Login to leave a comment