Bomb found in egra

এগরা থেকে উদ্ধার আট বস্তা বোমা
বদলি হলেন আইসি

রাজ্য

মঙ্গলবার ভয়ঙ্কর বিস্ফোড়নে কেঁপে উঠেছিল এগরার খাদিকুল গ্রাম। তৃণমূল নেতার বোমা কারখানায় বিস্ফোরণের জেরে মৃত্যু হয়েছে দশ জনের। এবার সেই এগরায় একসপ্তাহের মধ্যে ফের উদ্ধার হলো আট বস্তা বোমা এবং বিপুল পরিমানে বোমা তৈরি মশলা।

 

শুক্রবার এগরার জামগাঁ গ্রামের একটি পরিত্যক্ত বাড়ি থেকে উদ্ধার হয়েছে এই বিপুল বিস্ফোরক। কে বা কারা এই বোমা মজুত করেছে তা এগরা থানার অধিকারিকদের জানা নেই। তবে গ্রামবাসীদের দাবি প্রায় ১৫ বছর ধরে ওই বাড়িতে বিভিন্ন সময় বোমা মজুত করা হয়েছে। তারা আরও জানিয়েছেন যে পুলিশকে জানালে প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। 

খাদিকুল গ্রামের ঘটনার পরও গ্রামবাসীরা একই অভিযোগ করেন। তারা জানিয়ে ছিলেন যে ওই কারখানায় আগে তিনবার বিস্ফোরণ হলেও প্রশাসন কোন পদক্ষেপ নেয়নি। ভানুকে গ্রেপ্তার করা হলেও রাজনৈতিক ক্ষমতা কাজে লাগিয়ে ছাড়া পায় ভানু।

 

উল্লেখ্য গত বছর বগটুই গনহত্যার পর বগটুইতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী রাজ্য পুলিশের ডিজিকে নির্দেশ দিয়েছিলেন সাত দিনের মধ্যে সমস্ত বেআইনি অস্ত্র উদ্ধার করার জন্য। সাত দিন কেন এক য়চর পার হয়ে গিয়েছে। বগটুইয়ের মানুষ যেমন কোন বিচার পায়নি ঠিক তেমন ভাবে রাজ্য প্রসাসন এখনও পর্যন্ত জানাতে পারেনি কত বেআইনি অস্ত্র উদ্ধার হয়েছে রাজ্য থেকে। মুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী যদি সত্যি অস্ত্র উদ্ধার হয়ে থাকে তাহলে তখন কেন ভানু বাগদের মতো তৃণমূল নেতারা গ্রেপ্তার হলো না, প্রশ্ন উঠতে শুরু করেছে মানুষের মধ্যে। 

এই ঘটনার দায় প্রথম থেকেই পুলিশের ওপর চাপাতে চেয়েছেন মুখ্যমন্ত্রী। এগরার আইসির ভূমিকা নিয়ে তিনি প্রশ্ন তুলে তাঁর ওপর ঘটনার দায় ঠেলে। শুক্রবার আইসি মৌসাম চক্রবর্তীকে হুগলি গ্রামীণ পুলিশ জেলায় বদলি করা হয়েছে। তাঁর জায়গায় নতুন আইসি হয়েছেন স্বপন গোস্বামী। স্বপন গোস্বামী হুগলি গ্রামীণ থানার আইসি ছিলেন।  

Comments :0

Login to leave a comment