Group-D- Calcutta High Court

ঝুলে থাকলো রায়, চাকরি প্রার্থীদের মিছিল নিয়ে ফের শুনানি মঙ্গলবার

রাজ্য

রাজ্যের যুক্তি চাকরি প্রার্থীদের মিছিলের কারণে রাস্তায় জানজট তৈরি হবে, তাই মিছিলের অনুমতি বাতিল করুক কলকাতা হাই কোর্ট। সোমবার রাজ্য গ্রুপ ডি চাকরি প্রার্থীদের মিছিল সংক্রান্ত মামলায় এমনই যুক্তি শোনালেন রাজ্য সরকারের আইনজীবী।

তার কথায়, যেই যেই রাস্তা দিয়ে মিছিল যাবে সেই রাস্তা গুলোয় একাধিক স্কুল থাকার কারণে জানজট তৈরি হবে। রাজ্য সরকারের এই যুক্তিকে মান্যতা দিতে চাননি বিচারপতি জয় সেনগুপ্ত। তবে সোমবার এই মামলায় আদালতের পক্ষ থেকে কোন রায় জানানো হয়নি। মঙ্গলবার অর্থাৎ আগামীকাল ফের এই মামলার শুনানি রয়েছে। সেই দিন হাই কোর্টের পক্ষ থেকে কোন রায় দেওয়া হয় কি না সেই দিকে তাকিয়ে রয়েছেন চাকরি প্রার্থীরা।

তবে চাকরি প্রার্থীরা আশাবাদী যে কলকাতা হাই কোর্ট তাদের পূর্বের রায় বহাল রাখবে।

রাজ্য গ্রুপ ডি চাকরি প্রার্থীদের ক্যামাক স্ট্রিট দিয়ে মিছিল করার অনুমতি দিয়েছিল কলকাতা হাই কোর্ট। আগামী ২৭ সেপ্টেম্বর বঞ্চিত গ্রুপ ডি চাকরি প্রার্থীরা মহা মিছিলের ডাক দিয়েছে, কলকাতা পুলিশের কাছে অনুমতি চাইলে পুলিশের পক্ষ থেকে কোন অনুমতি দেওয়া হয়নি। হাই কোর্টের দ্বারস্থ হয়ে অনুমতি আদায় করেন চাজরি প্রার্থীরা।

হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে পাল্টা রিকলিং করেন সরকার পক্ষের আইনজীবী। সোমবার বিচারপতি জয় সেনগুপ্তর ডিভিসব বেঞ্চে সেই মামলার শুনানি ছিল সোমবার। চাকরি প্রার্থীদের যেই রাস্তা দিয়ে মিছিল করবেন বলে জানিয়েছেন তা হচ্ছে থিয়েটার রোড ও ক্যামাক স্ট্রিট সংযোগস্থলে জমায়েত করে তারা নিজাম প্যালেস, এক্সাইড মোড়, আশুতোষ মুখার্জী রোড হয়ে হাজরা মোড়ে গিয়ে শেষ করবেন মিছিল।

আন্দোলনরত চাকরি প্রার্থীদের কথায় লেখা পরীক্ষায় এবং ইন্টারভিউতে যারা পাশ করেছেন তাদের নিয়োগ হয়নি। ২০১৬ সালে ৬০ হাজার গ্রুপ ডি নিয়োগের কথা হলেও ৫৪২২ জনের একটি নিয়োগ তালিকা প্রকাশ করা হয়। সেই নিয়োগে দুর্নীতি হয়েছে বলে আদালতে অভিযোগ জানিয়েছেন চাকরি প্রার্থীদের।

Comments :0

Login to leave a comment