Grenade Recovers

গ্রেনেড উদ্ধার কোচবিহার জেলা আদালতের মালখানায়

রাজ্য জেলা

Grenade Recovers

বেআইনি আগ্নেয়াস্ত্র কিংবা তাজা বোমা প্রতিনিয়ত উদ্ধার হওয়ার ঘটনা ঘটছে কোচবিহার জেলা সহ রাজ্য জুড়ে। এবার নজিরবিহীন ভাবে কোচবিহার শহরের প্রাণকেন্দ্র সাগরদিঘির পাড়ে অবস্থিত কোচবিহার জেলা আদালতের মালখানা থেকে উদ্ধার হল উচ্চ ক্ষমতা সম্পন্ন হ্যান্ড গ্রেনেড। যা মূলত ব্যবহার করে থাকে ভারতীয় সেনাবাহিনী। এই হ্যান্ড গ্রেনেড উদ্ধার হওয়ার ঘটনাকে কেন্দ্র করে রবিবার সকাল থেকেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে কোচবিহার শহরে। পঞ্চায়েত নির্বাচনের আগে আদালত চত্বর থেকে এই উচ্চ ক্ষমতা সম্পন্ন হ্যান্ড গ্রেনেড উদ্ধারের ঘটনায় আতঙ্ক ঘিরে ধরেছে কোচবিহারবাসীকে। এদিন এই হ্যান্ড গ্রেনেডটি নিষ্ক্রিয় করে ইন্ডিয়ান আর্মির বিন্নাগুড়িরেজিমেন্টের ৭জনের একটি ইঞ্জিনিয়ার টিম।


এই প্রসঙ্গে কোচবিহার জেলার অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ এদিন বলেন চলতি মাসের ৭ তারিখ কোচবিহার আদালতের পার্শ্ববর্তী পশ্চিমবঙ্গ পুলিশ সদরকোর্ট এর এই মালখানা পরিষ্কার করবার কাজ চলছিল, এই সময়ই কর্মরত শ্রমিকদের চোখে পড়ে। এরপর পুলিশের পক্ষ থেকে ঘটনাস্থলে গিয়ে সরজমিনে তদন্ত করে বোঝা যায় যে এটি পয়েন্ট ৩৬ আর্মি হ্যান্ড গ্রেনেড। 


রাজ্য পুলিশের আলিপুরদুয়ার বোম স্কোয়াড টিমকে ডেকে নিয়ে আসা হয় এই গ্রেনেডটিকে নিষ্ক্রিয় করবার জন্য। কিন্তু তারা স্পষ্ট জানিয়ে দেন, এই গ্রেনেড নিষ্ক্রিয় করা তাদের পক্ষে সম্ভব নয়। এটা একমাত্র নিষ্ক্রিয় করতে পারবেন ভারতীয় সেনার বোম স্কোয়াড টিম। আদালতের অনুমতিতে এদিন সকালে  আদালত চত্বর ঘিরে ফেলা হয় এবং এই হ্যান্ড গ্রেনেডটি নিষ্ক্রিয় করে ভারতীয় সেনাবাহিনীর জলপাইগুড়ি জেলার বিন্নাগুড়ি রেজিমেন্টের ৭সদস্য বিশিষ্ট ইঞ্জিনিয়ারদের একটি টিম। বর্তমানে বিপন্মুক্ত এই কোর্ট চত্বর বলে এদিন জানান অতিরিক্ত পুলিশ সুপার।

Comments :0

Login to leave a comment