Hemant Soren

হেমন্ত সোরেনের গাড়ি বাজেবাপ্ত করলো ইডি

জাতীয়

ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রীর হেমন্ত সোরেনের গাড়ি বাজেয়াপ্ত করলো ইডি। জমি কেলেঙ্কারি মামলায় একাধিক বার হেমন্ত সোরেনকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। কিন্তু তিনি হাজিরা দেননি। উল্টে কয়েকদিন ধরে নিখোঁজ ঝাড়খন্ড মুক্তি মোর্চার শীর্ষ নেতা। সোমবার দিল্লির ঝাড়খন্ড ভবনে যান ইডি আধিকারিকরা। কিন্তু তার খোঁজ পাওয়া যায়নি। সূত্রের খবর রবিবার রাতে তিনি ঝাড়খন্ড ফিরে গিয়েছেন। মুখ্যমন্ত্রী রাজ্যে ফিরলেও রাঁচিতে তার বাসভবনে তাকে দেখা যায়নি। কিন্তু অন্যদিকে মুখ্যমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে কেন্দ্রীয় এজেন্সিকে জানানো হয়েছে যে বুধবার বেলা ১টা নাগাদ খালি থাকবেন সোরেন। সেই সময় তারা তাকে জিজ্ঞাসাবাদ করতে পারেন।

কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার পক্ষ থেকে সোরেনের গাড়ি চালককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে ইডির পক্ষ থেকে। কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার দাবি তারা তার বাসভবনে তল্লাসি চালিয়ে একাধিক নথি এবং ৩৬ লক্ষ টাকা পেয়েছে।

বিজেপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে হেমন্ত সোরেন পালিয়েছেন। অন্যদিকে তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে ব্যাক্তিগত কাজে বাইরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। সঠিক সময় তিনি রাজ্যে ফিরবেন। ঝাড়খন্ড মুক্তি মোর্চার দাবি রাজনৈতিক উদ্দেশ্যে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থাকে ব্যবহার করা হচ্ছে সোরেনের বিরুদ্ধে। 

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে দাবি করেছেন যে, হেমন্ত সোরেন তার স্ত্রী কল্পনা সোরেনকে মুখ্যমন্ত্রী পদে বসাতে চান। সেই মতো দলের বিধায়কদের রাঁচিতে পৌঁছতে বলেছেন তিনি। সূত্রের খবর বিজেপির পক্ষ থেকে রাজ্যপালের কাছেআবেদন করা হয়েছে গোটা বিষয়টির ওপর নজর রাখার জন্য। কংগ্রেসের পক্ষ থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছে যে রাজ্যের রাষ্ট্রপতি শাসন জারি করতে চাইছে বিজেপি।

 

 

Comments :0

Login to leave a comment