Jitti Bhai

ইডি দপ্তরে হাজিরা জিট্টি ভাইয়ের

রাজ্য

নির্ধারিত সময়ের আগেই দিল্লির ইডি দপ্তরে হাজির তৃণমূলের হিন্দি সেলের পদাধিকারী মনজিৎ সিং গ্রেওয়াল ওরফে জিট্টি ভাই। বালিগঞ্জ থেকে নগদ টাকা উদ্ধার কাণ্ডে মুখ্যমন্ত্রীর পরিবারের ঘনিষ্ট মনজিৎ সিং গ্রেওয়াল ওরফে জিট্টি ভাইকে তলব করে ইডি।
সূত্রের খবর এদিন বিভিন্ন নথি নিয়ে ইডি দপ্তরে হাজিরা দিয়েছেন জিট্টি। কয়লা পাচারকাণ্ডে ‘অতি প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তি’র হয়ে টাকা পার্কিংয়ের কাজ যিনি করছিলেন, মনজিৎ সিং গ্রেওয়ালের সঙ্গে মুখ্যমন্ত্রীর পরিবারের যৌথ সম্পত্তির হদিশ মিলেছে এবং তা হরিশ মুখার্জি রোডেই।  অভিষেক ব্যানার্জির রাজকীয় বাসভবন ‘শান্তিনিকেতন’ ভবন থেকে মাত্র আটটি বাড়ির দূরত্বে। তদন্তকারী সংস্থার হাতে এসেছে জিট্টি ভাইয়ের সঙ্গে খোদ মুখ্যমন্ত্রীর পরিবারের যৌথ সম্পত্তির সেই নথি।

২০৪, হরিশ মুখার্জি রোড, কলকাতা-৭০০০২৬, থানা কালীঘাট। কলকাতা কর্পোরেশনের ৭৩ নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডেরই বাসিন্দা ও ভোটার খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং ভাইপো সাংসদ অভিষেক ব্যানার্জি। এই ঠিকানায় ৩ কাঠা ৩ ছটাক ১৪ বর্গফুটের নির্মাণ সহ জমি। গ্রাউন্ড ফ্লোরের স্ট্রাকচার ১৭১০ বর্গফুট। প্রথম তলা ১৫০০ বর্গফুটের, দ্বিতীয় তলা ১৫০০ বর্গফুটের, তৃতীয় তলা ৫৬৬ বর্গফুটের এবং ৬৮৩ বর্গফুটের ছাদ। জনৈক সেন পরিবারের সম্পত্তি। এই গোটা সম্পত্তি কিনে নেন দু’জনে। তাও বাজারদরের অর্ধেকের কম দামে।ক্রেতার নাম মনজিৎ সিং ওরফে জিট্টি ভাই। দ্বিতীয় জনের নাম কাজরী ব্যানার্জি। তাঁদের যৌথ সম্পত্তি হিসাবেই রয়েছে নথি। কাজরী ব্যানার্জি বর্তমানে ৭৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর। মুখ্যমন্ত্রীর পরিবারের গৃহবধূ, মুখ্যমন্ত্রীর করিৎকর্মা ভাই কার্তিক ব্যানার্জির স্ত্রী।  

এই মনজিৎ সিং ওরফে জিট্টি ভাই, যাকে ইডি এবার দিল্লিতে তলব করেছে, তার সঙ্গে কার্তিক ব্যানার্জির যোগাযোগ গোটা কালীঘাট, ভবানীপুর চত্বর জানে। মূলত ব্যবসায়িক সম্পর্ক। এই জিট্টি ভাইকে তৃণমূলের ভোটের সময়ও সক্রিয়ভাবেই দেখা যায়, ভোটের খরচেরও অনেক দায়িত্ব নেন তিনি। শুধু ৭৩ নম্বর অর্থাৎ মুখ্যমন্ত্রীর নিজের ওয়ার্ডে এই জিট্টি ভাইয়ের তিনটি হোটেল রয়েছে, পাশের ৭০ নম্বর ওয়ার্ডে রয়েছে দুটি হোটেল। শরৎ বসু রোডে ‘জয় হিন্দ ধাবা’ তাঁর প্রথম হোটেল। ভিনরাজ্যেও একাধিক সম্পত্তি মিলেছে জিট্টি ভাইয়ের। ৩নম্বর রানি শঙ্করী লেনে কার্তিক ব্যানার্জির ঠিকানাতেও রয়েছে তাঁর হোটেল। ভারতী সিনেমা হলের পাশে ‘জয় হিন্দ ব্যাঙ্কোয়েট হল’ও জিট্টি ভাইয়ের। জিট্টি ভাইয়ের সঙ্গে যৌথ সম্পত্তি কেনার নথিতে কাজরী ব্যানার্জির যে ঠিকানা উল্লেখ করা হয়েছে তা হলো ৩০,বি হরিশ চ্যাটার্জি স্ট্রিট! তা রাজ্যের মুখ্যমন্ত্রীর বাসভবনের ঠিকানা।

Comments :0

Login to leave a comment