NARADA STING

শারিরীক অসুবিধার জন্য ‘বাড়ির’ কাছে জিজ্ঞাসাবাদ চায় ম্যাথু

রাজ্য

শারিরীক কারণে বেঙ্গালুরু থেকে কলকাতায় আসা এবং আবার ফিরে যাওয়া তার পক্ষে সম্ভব নয়। সিবিআইকে এই মর্মে চিঠি লিখলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। নারদা কান্ডে ম্যাথুকে তলব করেছে সিবিআই। ইতিমধ্যে তার কাছে নোটিশ পাঠানো হয়েছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার পক্ষ থেকে। সেই চিঠির পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ম্যাথু কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার কাছে আবেদন করেছেন যে কলকাতার বদলে কলকাতা এবং বেঙ্গালুরুর মধ্যবর্তী কোন জায়গায় যদি তাকে জিজ্ঞাসাবাদ করা হয় তবে তাতে তার সুবিধা হবে।


চিঠিতে নারদ কর্তা লিখেছেন, ‘‘শারিরীক কারণে ট্রেনে কলকাতা থেকে বেঙ্গালুরু যাওয়া এবং আবার ফিরে আসা আমার পক্ষে সম্ভব নয়। এই দীর্ঘ যাত্রা পথ যেমন আমার শরীরের পক্ষে ভালো নয় তেমন এর ফলে আমার বিভিন্ন কাজের ক্ষতি হওয়ার সম্ভাবনাও থাকবে।’’ চিঠিতে তিনি আরও লিখেছেন, ‘‘আমি নারদা দুর্নীতি কান্ডে সিবিআইকে সব রকমের সহযোগীতা করতে তৈরি, যদি তারা কলকাতার বদলে আমার বাড়ির কাছে বা পার্শবর্তী সিবিআই দপ্তরে জিজ্ঞাসাবাদের জন্য ডাকেন।’’
সংবাদ সংস্থা পিটিআইকে ম্যাথু স্যামুয়েল জানিয়েছেন তিনি ডেঙ্গু আক্রান্ত, তার সঙ্গে বিভিন্ন শারিরীক সমস্যা থাকার কারণে তিনি কলকাতায় এসে হাজিরা দিতে পারবেন না। তার কথায় তেহেলকা মামলায় তাকে সিবিআইয়ের কাছে হাজিরা দিতে হয়েছিল। সেই সময় কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার আধিকারিকরা তাকে প্রতিশ্রুতি দিয়েছিল যাতায়াতের খরচ দেওয়ার, কিন্তু সেই টাকা তাকে দেওয়া হয়নি। যার জন্য এবার ম্যাথু কলকাতায় এসে হাজিরা দেওয়ার বদলে বাড়ির কাছে হাজিরা দেওয়ার আবেদন জানিয়েছেন।


সিবিআই সূত্রে খবর তারা ম্যাথুর চিঠি পেয়েছে তবে এই বিষয় এখনও তাদের পক্ষ থেকে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।
২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে ফাঁস হয় নারদা স্টিং অপারেশন। বিজেপি অফিস থেকে দেখানো সেই ভিডিওতে দেখা যায় তৎকালিন তৃণমূল নেতা শুভেন্দু অধিকারি, মুকুল রায়, মদন মিত্র, ববি হাকিম সহ একাধিক মন্ত্রী সাংসদ, বিধায়কদের টাকা নিতে। এই বিষয় লোকসভায় লালকৃষ্ণ আডনবানির নেতৃত্বে এথিক্স কমিটি গঠন করা তদন্ত কিছু হয়নি। উল্টে নারদায় অভিযুক্ত শুভেন্দু, মুকুল তৃণমূল থেকে বিজেপিতে গিয়ে নির্বাচনে লড়েছে। যদিও মুকুল পড়ে আবার তৃণমূলে ফিরে আসে, কিন্তু খাতায় কলমে সে এখনও বিজেপিরই বিধায়ক।

Comments :0

Login to leave a comment