Police Shot at Siliguri

দুষ্কৃতীর গুলিতে জখম পুলিশকর্মী

জেলা

Siliguri Police Shot

দুষ্কৃতীর চালানো গুলিতে গুরুতরভাবে জখম হয়েছেন প্রধাননগর থানার সাব ইন্সপেক্টর। সোমবার রাতে প্রধাননগর থানা এলাকায় এই ঘটনা ঘটেছে। বর্তমানে তিনি শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়ার একটি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ সূত্রে জানা গেছে, বিহারের বাসিন্দা রাজ পান্ডে নামে এক ব্যক্তি নিজেকে ডেপুটি কালেক্টর হিসেবে পরিচয় দিয়ে নীল বাতির গাড়ি চড়ে নানা প্রতারনামূলক কাজকর্ম চালাচ্ছিলো দীর্ঘদিন ধরে। চাকরি দেবার নাম করে টাকা নিয়ে প্রতারনা করা সহ এর বিরুদ্ধে আগে থেকেই একাধিক অভিযোগ ছিলো বলে পুলিশ সূত্রে প্রাথমিকভাবে জানা গেছে। অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত ব্যক্তির খোঁজে বহুবার অভিযানও চালানো হয়েছিলো। কিন্তু কোনভাবেই অভিযুক্তকে ধরা যায়নি। 


সোমবার গোপন সূত্রে প্রধাননগর থানার পুলিশ জানতে পারে প্রধাননগর থানা এলাকার দাগাপুরে একটি ফ্ল্যাটে অভিযুক্ত আত্মগোপন করে রয়েছে। এরপরেই তাকে ধরতে রাতে দাগাপুরের ওই ফ্ল্যাটে পুলিশী অভিযান চালানো হয়। বিরাট পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে যায়। সেই সময় অভিযুক্ত রাজ পান্ডে নামে দুষ্কৃতি তার কাছে থাকা নাইন এম এম পিস্তল দিয়ে প্রধাননগর থানার আইসি অনির্বান ভট্টাচার্যকে লক্ষ্য করে গুলি চালায়। কিন্তু কোনমতে আইসি প্রাণে বেঁচে যান। দুষ্কৃতিকে বাধা দিতে গিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়ে প্রধাননগর থানার সাব ইন্সপেক্টর রবীন্দ্রনাথ সরকারের পায়ে লাগে গুলি। দুষ্কৃতির চালানো গুলিতে গুরুতরভাবে জখম হন ওই এসআই। বর্তমানে তিনি শিলিগুড়ি সংলগ্ন মাটিগাড়ার একটি নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ সূত্রে আরো জানা গেছে, এই ঘটনায় অভিযুক্ত ব্যক্তি রাজ পান্ডের পায়েও গুলি লাগে। বর্তমানে অভিযুক্ত উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 


শিলিগুড়ি শহর জুড়ে ইদানিংকালে অপরাধমূলক কাজকর্ম উত্তোরত্তর বৃদ্ধি পাচ্ছে। সম্প্রতি কিছুদিন আগে নাবালিকা অপহরণ ও খুন ছাড়াও একাধিক বড় ঘটনা ঘটেই চলেছে। নতুন করে অভিযান চালাতে গিয়ে পুলিশকর্মীর ওপর গুলি চালনার ঘটনা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জনমানসে। এই ঘটনায় রীতিমতো শহরবাসী আতঙ্কিত হয়ে পড়েছেন। উত্তেজনা ছড়িয়ে পড়েছে পুলিশ কর্মী মহলেও। আসামী ধরতে গিয়ে শিলিগুড়ির পুলিশ কর্মীর গুলিবিদ্ধ হবার ঘটনা প্রসঙ্গে পুলিশ কমিশনার অখিলেশ কুমার চতুর্বেদী জানিয়েছেন, গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।
 

Comments :0

Login to leave a comment