Swarupnagar SSC Scam

৫৩ লক্ষ টাকা দিয়ে হয়নি চাকরি, পঞ্চায়েত প্রধানের বাড়ি ‘দখল’ চাকরিপ্রার্থীর

রাজ্য জেলা

SSC Scam Swarupnagar ছবি: টাকা না পেয়ে বাড়ির দখল নিলো প্রতারিতরা।


টাকা দিয়েও শিক্ষকের চাকরি হয়নি। টাকা ফেরত চেয়েও পাননি। শেষমেশ বাধ্য হলো পঞ্চায়েত প্রধানের বাড়ি ঘিরলেন চাকরি প্রার্থী। 
বুধবার সকালের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য রয়েছে উত্তর ২৪ পরগনার স্বরূপনগর ব্লকের চারঘাট গ্রাম পঞ্চায়েত এলাকায়। এই পঞ্চায়েতের প্রধান বাসন্তী বিশ্বাস ও তাঁর স্বামী নিখিল রঞ্জন বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। শিক্ষকের চাকরি দেওয়ার নামে বিভিন্ন জনের থেকে ৫৩ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। 
চারঘাট গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস পরিচালিত। টাকা ফিরে না পাওয়ায় বাড়ি ঘিরে নেন চাকরি প্রার্থীরা। 


স্থানীয় বাসিন্দা মহম্মদ মহারাজের অভিযোগ, ‘‘উচ্চ প্রাথমিকে তাঁর স্ত্রীকে চাকরি দেওয়ার নাম করে চারঘাট গ্রাম পঞ্চায়েতের প্রধানের স্বামী নিখিল রঞ্জন বিশ্বাস ও প্রধান ৫৩ লক্ষ টাকা নিয়েছিলেন। পঞ্চায়েত প্রধানের স্বামীর সেই টাকা নেওয়ার ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোস্যাল মিডিয়ায়। মহম্মদ মহারাজের স্ত্রী চাকরি পাননি। তাই তিনি পুলিশের পাশাপাশি সিবিআই'র দ্বারস্থ হন। 


মহারাজ জানিয়েছেন যে পঞ্চায়েত প্রধানের স্বামী কথা দেন যে টাকা না দিতে পারলে বাড়ির একটি অংশ লিখে দেবেন। পঞ্চায়েত প্রধান ও তাঁর স্বামী স্বাক্ষর করেন। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। এরপর সোশ্যাল মিডিয়ায়  টাকা নেওয়ার ভিডিও ভাইরাল করে দেন মহম্মাদ মহারাজ। পালটা তাঁদের নামে মিথ্যা মামলা দায়ের করেন পঞ্চায়েত প্রধান। কিন্তু মামলা করেও আদালতে হাজিরই হননি অভিযুক্ত পঞ্চায়েত প্রধান ও তার স্বামী। 


বুধবার মহম্মদ মহারাজ এলাকার লোকজন নিয়ে এসে পঞ্চায়েত প্রধানের বাড়ির একাংশ দখল করে নেন। রাজমিস্ত্রি ডেকে নিয়ে এসে পঞ্চায়েতে প্রধানের বাড়ির সামনে পাঁচিল তুলে ঘিরে নিয়েছেন। ঘটনার পর থেকে অভিযুক্ত পঞ্চায়েত প্রধানের স্বামী পলাতক। 
মহম্মদ মহারাজের আরও অভিযোগ, এই ঘটনা নিয়ে স্থানীয় থানা থেকে শুরু করে সিবিআই'র দপ্তরে একাধিকবার অভিযোগ করেছেন। কিন্তু অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়নি।


 

Comments :0

Login to leave a comment